ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন
প্রকাশ: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ৩:৪৯ পিএম  (ভিজিট : ৩৬৪)
রাজশাহীর দুর্গাপুর উপজেলার আলীপুর গ্রামে শফিকুল ইসলাম নামে এক মাছ ব্যবসায়ীর পুকুরে রাতের আধারে  বিষ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে। 

সোমবার (৮ জানুয়ারি) সকালে আলীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

পুকুর ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম উপজেলার নওপাড়া ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক। 

পুকুর মালিক মোঃ শফিকুল ইসলাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের ঈগল প্রতীকের সমর্থনে ভোট করায় রাতের আধারে শক্রতা করে আমার পুকুরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে। এবং আমার পানবরজ থেকে ও পান চুরি করে নিয়ে গেছে এতে করে প্রায় ১০ লাখ টাকার  ক্ষতি হয়েছে। 

তিনি আরো বলেন, প্রায় ২ একর জায়গার উপর পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করছি। এবার পুকুরে রুই,  কাতলা, তেলাপিয়া, মৃগেলসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ১০ লাখ টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো।  

সোমবার সকালে হঠাৎ প্রতিবেশীরা পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখেন। প্রথমে আমরা গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও সকালে পুকুরের পাড়ে বিষের ট্যাবলেট পড়ে থাকতে দেখি। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে নির্বাচন করেছি। তাই আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।  

এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলে জানান তিনি।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close