ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নরসিংদীতে ভোট কেন্দ্রে হামলা-ভাংচুর, ব্যালট পেপার ছিনতাই: আটক ৮
প্রিজাইডিং অফিসারকে মারধর, ভোট বাতিল কেন্দ্র স্থগিত
প্রকাশ: রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪, ৪:৪৩ পিএম  (ভিজিট : ২৯৮)
নরসিংদী-৩নং আসন শিবপুরে দুলালপুর ফাজিল (ডিগ্রী ) মাদরাসা কেন্দ্রে হামলা ও ভাংচুর চালিয়েছে দুবৃর্ত্তরা। এসময় ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এতে বাধা দিলে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাকে মারধোর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কেন্দ্রের দায়িত্বে থাকা আনসার ও পুলিশ সদস্য পর পর ৬ রাউন্ড গুলির্বষণ করেন। 

ওই সময় ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে আইন শৃংখ্যলা বাহিনির সদস্যরা। হামলা ও ভাংচুরের পর কেন্দ্রের ভোট বাতিল করে কেন্দ্রটি স্থগিত ঘোষনা করেছে রিটানিং কর্মকর্তা। ঘটনার পর পরই নরসিংদী জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা ড. বদিউল আলম ও নরসিংদী পুলিশ সুপার মো: মোস্তাফিজুর রহমানসহ আইন শৃখংলার বাহিনির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো: রেজাউল হাসান জানিয়েছেন, দুপুর ১টার দিকে ৫০ থেকে ৬০ জন লোক হঠাৎ কেন্দ্রের ভেতরে ডুকে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। ওই সময় বাধা দিতে গেলে তারা আমাদের মারধোর ও ভাংচুর করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কেন্দ্রের দায়িত্বে থাকা আনসার ও পুলিশ সদস্যদের গুলি করার নির্দেশ দেয়া হয়। পরে পর পর ৬ রাউন্ড ফাঁকা গুলির্বষণ করলে তারা পালিয়ে যায়। ওই সময় তাদের হামলা থেকে বাচতে আমরা দরজা বন্ধ করে দেই।

এদিকে নরসিংদী-৪নং (বেলাব-মনোহরদী) আসনের উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ইব্রাহীমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে জাল ভোট দেয়াসহ অনিয়মের অভিযোগে শিল্পমন্ত্রী এড.নূরুল মজিদ মাহামুদ হুমায়নের ছেলে  ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মনজুরুল মজিদ মাহামুদ হুমায়ন সাদিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে প্রশাসন।

অন্যদিকে নরসিংদী-২নং আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী রফিকুল আলম সেলিম নির্বাচনে অনিয়ম ও কারচুপির  অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেন।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা ড. বদিউল আলম বলেন, ব্যালট পেপার ছিনতাই কেন্দ্রে হামলা ও কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাকে মারধোরের অভিযোগে শিবপুরের দুলালপুরের ১টি কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে, একই সাথে ভিটি চিনাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রটি ভোট বাতিল করে কেন্দ্রটি স্থগিত করা হয়েছে। অন্যদিকে মনোহরদীতে ১টি কেন্দ্রসহ মোট ৩টি কেন্দ্র স্থগিত করা হয়েছে। বাকি সকল কেন্দ্রের পরিবেশ সুষ্ঠ আছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close