ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কুষ্টিয়ায় বিএনপিপন্থী আইনজীবীদের আদালত বর্জন
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪, ৯:০০ পিএম  (ভিজিট : ৫৫৪)
গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠা ও বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে বিএনপির চলমান অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে চতুর্থ দিনের মতো আদালত বর্জন কর্মসূচি পালন করেন কুষ্টিয়া কোর্টের বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে কুষ্টিয়া আদালত সামনে অবস্থান নেন এসকল আইনজীবীরা। এসময় বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আদালত বর্জন কর্মসূচি পালন করছি। আমরা মামলার শুনানিতে অংশ নিচ্ছি না। 

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ১ থেকে ৭ জানুয়ারি সারা দেশের আদালত বর্জন কর্মসূচির ঘোষণা দিয়েছেন। সারা দেশের আদালত বর্জন কর্মসূচিতে আমরা একাত্মতা প্রকাশ করে আদালত বর্জন কর্মসূচি পালন করছি। 

তারা আরও বলেন, আগামী ৭ জানুয়ারি সরকার আরও একটি নীলনকশার পাতানো ডামি নির্বাচনের পাঁয়তারা করছে। কথিত নির্বাচনকে অংশগ্রহণমূলক দেখানোর জন্য সরকারি দলের স্বতন্ত্র প্রার্থী, বিদ্রোহী প্রার্থী, অনুগত প্রার্থী প্রভৃতি হরেক রকমের প্রার্থী দাঁড় করিয়ে রাখা হয়েছে। কারা ডামি হিসেবে দাঁড়িয়ে থাকবে তাও ঠিক করে দেওয়া হচ্ছে। লুণ্ঠিত ভোটাধিকার, গণতন্ত্র, আইনের শাসন এবং বিচারের নামে অবিচার বন্ধের দাবিতে ১ জানুয়ারি থেকে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত শান্তিপূর্ণভাবে আদালত বর্জন কর্মসূচি পালন করবো। এরই ধারাবাহিকতায় আদালত বর্জন কর্মসূচি পালন করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কুষ্টিয়া শাখার ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. মাহতাবউদ্দিন, কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অ্যাড. শামিম উল হাসান অপু, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কুষ্টিয়া শাখার সাধারনণ সম্পাদক অ্যাড. হাফিজুল ইসলাম মুনীর, অ্যাড. বুলবুল আহমেদ লিটন, অ্যাড. শাতিল মাহমুদ, ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিল কুষ্টিয়া আহ্বায়ক অ্যাড. শেখ আজিজুর রহমান প্রমুখ।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বিএনপি-জামায়াত   আইনজীবীদের আদালত বর্জন   কুষ্টিয়া  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close