ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারতের জেষ্ঠ্য কূটনীতিক পান্ডের বিমসটেকের মহাসচিব পদে দায়িত্ব গ্রহণ
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪, ৮:০৮ পিএম আপডেট: ০৪.০১.২০২৪ ৮:১০ পিএম  (ভিজিট : ৪১৩)
বিমসটেকের (বঙ্গোপসাগর অঞ্চলে বহুখাতীয়, কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতা উদ্যোগ) মহাসচিব হিসেবে বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করেছেন ভারতের জেষ্ঠ্য কূটনীতিক ইন্দ্রো মনি পান্ডে। তিনি বিমসটেকের চতুর্থ মহাসচিব হিসেবে দায়িত্ব নিলেন। তার আগে সর্বশেষ ভুটানের জেষ্ঠ্য কূটনীতিক তেনজিন লেখপেল বিমসটেকের মহাসচিব পদে ছিলেন। বিমসটেকের প্রধান কার্যালয় ঢাকায় অবস্থিত।

বিমসটেকের প্রধান কার্যালয় থেকে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) জানান হয়, বিমসটেকের নতুন মহাপরিচালক ইন্দ্রো মনি পান্ডে বৃহস্পতিবার ঢাকায় আসলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্ক ও বিমসটেক অনুবিভাগের মহাপরিচালক আব্দুল মোতালেব সরকার তাকে উ্ষ্ণ অভ্যর্থনা জানান। বিমসটেক কার্যালয়ে বৃহস্পতিবার সংস্থাটির কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতে মহাপরিচালক ইন্দ্রো মনি পান্ডে এই সংস্থাভুক্ত দেশগুলোর উন্নতি সর্বোচ্চ পরিশ্রম করার অঙ্গিকার করেন।

জেষ্ঠ্য কূটনীতিক ইন্দ্রো মনি পান্ডে ১৯৯০ সালে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়ার মধ্য দিয়ে কূটনীতিক পেশায় আসেন। পেশাগত জীবনে তিনি নিউইয়র্কে জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধিসহ একাধিক আন্তর্জাতিক সংস্থায় ভারতের প্রতিনিধি হয়ে কাজ করেছেন। তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিবসবহ একাধিক গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করেছেন। দাম্পত্ত জীবনে কূটনীতিক ইন্দ্রো মনি পান্ডে এক কন্যার জনক।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close