ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন শেখ হাসিনার অনন্য অবদান: রবীন্দ্র উপাচার্য
প্রকাশ: বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪, ৮:৩৮ পিএম  (ভিজিট : ৭০৬)
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বুধবার (৩ জানুয়ারি) সকাল ১১টায় শাহজাদপুরে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো: ফখরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম। 

এছাড়াও আলোচনায় সম্মানিত অতিথি হিসেবে অংশ নেন সিরাজগঞ্জের-৬ আসনের আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী চয়ন ইসলাম। উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. শেখ আব্দুল হামিদ লাভলু। 

শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মোহাম্মদ তানভীর আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর শাহ্ আজম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশে বিশ্বকবির নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। বাংলাদেশে এই স্বপ্ন বাস্তবায়িত হয়েছে স্বাধীনতার চুয়াল্লিশ বছর পর জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কল্যাণে। আমাদের জাতীয় সংগীতের স্রষ্টা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন দেশরত্ন শেখ হাসিনার অনন্য অবদান। 

সুতরাং, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শেখ হাসিনার নিকট কৃতজ্ঞ ও দায়বদ্ধ। সেই দায়বদ্ধতা থেকে বলতে পারি, আমাদের প্রত্যাশা মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতির পিতা বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগ পুনরায় নির্বাচিত হোক। মানবিকতা, প্রগতিশীলতা এবং মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় শেখ হাসিনা যে অবদান রেখেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সেই অভিযাত্রায় সারথী হয়ে শেখ হাসিনার পাশে থেকে একটি সুখী-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য একত্রে কাজ করে যাবে।

চয়ন ইসলাম বলেন,  শাহজাদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল রবীন্দ্র স্মৃতিবিজড়িত শাহজাদপুরে রবীন্দ্রনাথ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই স্বপ্ন পূরণ করেছেন। আমরা প্রত্যাশা করি বিশ্ববিদ্যালয়টি দেশের প্রধান সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় হিসেবে অগ্রযাত্রা অব্যাহত রাখবে এবং একইসাথে বিশ্বমানের গবেষণার একটি কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন আওয়ামী লীগের প্রতি সমর্থনের জন্য তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের নেতৃত্বে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি মতবিনিময় সভাটি আয়োজনের জন্য সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ ফখরুল ইসলাম অতিথিদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আমরা বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও পালন করতে দৃঢ় প্রতিজ্ঞ।

মতবিনিময়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close