ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সুষ্ঠু নির্বাচন না হলে রাষ্ট্র ব্যর্থ হবে: ইসি আনিছুর
প্রকাশ: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ১২:৫৯ পিএম আপডেট: ০২.০১.২০২৪ ১:০৯ পিএম  (ভিজিট : ৭১৬)
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনোভাবেই প্রশ্নবিদ্ধ করা যাবে না উল্লেখ করে নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, সুষ্ঠু নির্বাচন করতে না পারলে রাষ্ট্র ব্যর্থ হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল ১১টার দিকে নির্বাচন উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ইসি আনিছুর বলেন, অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে না পারলে রাষ্ট্র ব্যর্থ হবে। এই নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে দেওয়া যাবে না। উপস্থিত সবার প্রতি একটাই নির্দেশনা অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচন করা।

নির্বাচন কমিশনার বলেন, ম্যাজিস্ট্রেট ছাড়া সেনাবাহিনী, বিজিবি, কোস্ট গার্ড বাহিনী মুভ করতে পারবে না। ভোট প্রতিহত করতে একটি জোটও সহিংস কর্মসূচি দেবে না।

এসময় অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটের দিন যাতায়াত সুবিধার জন্য গণপরিবহন, প্রাইভেটকার, সিএনজি ও অটোরিকশা চলাচল করার অনুমতি দেওয়া হবে, তবে চলবে না মাইক্রোবাস ও মোটরসাইকেল।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, বিভিন্ন কারণে এবারের নির্বাচন ব্যতিক্রম। সাংবাদিক ও বিদেশি পর্যবেক্ষকদের সঙ্গে বাড়াবাড়ি না করার জন্যও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা দেওয়া হয়। কারণ তাদের প্রতিবেদনের মূল্য আছে। প্রিসাইডিং অফিসারদের কাজে হস্তক্ষেপ না করার আহ্বান জানান তারা। এ ছাড়াও গুজব প্রতিরোধে সবাইকে কাজ করার অনুরোধ জানানো হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সংসদ নির্বাচন   নির্বাচন কমিশন (ইসি)   আনিছুর রহমান  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close