ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কালীগঞ্জে কৃষিজমিতে পুকুর খনন
প্রকাশ: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ৭:৫৬ এএম  (ভিজিট : ৫৬৮)
গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলায় প্রশাসনের অনুমতি না নিয়েই কৃষিজমিতে পুকুর খননের অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা দণ্ডাদেশ প্রদান করেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাফসা নাদিয়া। অভিযুক্ত ব্যক্তির নাম নুরুল আলম আকন্দ। তিনি কালীগঞ্জ উপজেলার পৌরসভার অন্তর্গত দুর্বাটি গ্রামের মৃত মমিন উদ্দিনের ছেলে। স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলার পৌরসভার অন্তর্গত দুর্বাটি গ্রামে ফসলি জমিতে ভেকু দিয়ে গভীর করে পুকুর খননের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে নুরুল আলম আকন্দকে। 

সংশ্লিষ্ট সূত্রে আরও জানা যায়, স্থানীয়দের দেওয়া তথ্য ও অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার সকালে অভিযান চালানো হয়। কালীগঞ্জ উপজেলার দুর্বাটি গ্রামে অবৈধভাবে কৃষিজমিতে পুকুর খননের কাজ চলছে, এমন সংবাদের পাওয়ার পর সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন 

কৃষিজমিতে পুকুর খননের অভিযোগের সত্যতা পাওয়া যায়। কৃষিজমিতে পুকুর খননের  অপরাধে নুরুল আলম আকন্দকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০-এর (১৫)১-এর ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলাম, আনসার সদস্য ও কালীগঞ্জ থানা পুলিশের সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close