ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলে বই উৎসব
প্রকাশ: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ২:০১ এএম  (ভিজিট : ৬৫৬)
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠিত কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলে নতুন বছরের প্রথম দিনে বই উৎসব হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে স্কুল প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বই উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। উপাচার্যের হাত থেকে নতুন বই উপহার পেয়ে আনন্দে উচ্ছ্বসিত হয় স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমরা যখন তোমাদের মতো ছোট ছিলাম তখন বই এক তারিখে পাইনি। সেগুলো পুরোনো কিনতে হয়েছে। কখনো নতুন কিনতে হয়েছে। কিন্তু এখন তোমরা একেবারে নতুন বই পাচ্ছ। বইগুলো দেখতেও খুব সুন্দর। বইগুলো সুন্দর করে লেখা হয়েছে। বইয়ের ভেতরে ঘটনাগুলো নতুন করে বিন্যাস করা হয়েছে।

ড. সৌমিত্র শেখর বলেন, বর্তমান সকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন বছরের প্রথমদিনে শিশুদের হাতে বই উপহার দিয়েছেন। কারণ তোমাদের যাতে পড়াশোনায় কোনো বিঘ্ন না ঘটে সেজন্যই এটি করা হয়েছে। আমরা যখন ছাত্র ছিলাম তখন এরকম ছাত্রবান্ধব রাষ্ট্রপ্রধান ছিলেন না। সেদিক থেকে এ প্রজন্মের শিশুরা অনেক ভাগ্যবান।

বক্তব্যে উপাচার্য জাতীয় সংগীত, বাংলাদেশের জাতির পিতা, জাতীয় পতাকাকে সবসময় অন্তরে লালন করতে শিশুদের পরামর্শ দেন। তিনি বলেন, তোমাদের দেশপ্রেমিক হতে হবে। দেশের মানুষ ও প্রকৃতিকে ভালোবাসতে হবে। 

স্কুল পরিচালনা কমিটির সভাপতি সহযোগী অধ্যাপক নগরবাসী বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। এ সময় ছাত্র উপদেষ্টা, স্কুলের প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জেডআই




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close