ই-পেপার বুধবার ১৬ অক্টোবর ২০২৪
বুধবার ১৬ অক্টোবর ২০২৪

হঠাৎ শিক্ষা মন্ত্রণালয় থেকে আদেশ জারি, কর্মশালা স্থগিত
প্রকাশ: সোমবার, ১ জানুয়ারি, ২০২৪, ১১:৪৮ পিএম আপডেট: ০১.০১.২০২৪ ১১:৫১ পিএম  (ভিজিট : ৪৬৬৩)
এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা নিয়ে আয়োজিত কর্মশালা স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। 

মঙ্গলবার (২ জানুয়ারি) সকাল দশটা রাজধানীর সেগুন বাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ কর্মশালা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

সোমবার (১ জানুয়ারি) মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়। সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়, ২ জানুয়ারি অনুষ্ঠিতব্য সভাটি স্থগিত করা হয়েছে।

সম্প্রতি এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর উদ্যোগ নিয়েছে সরকার। গত অক্টোবর মাসে সভা করে এমপিও শিক্ষকদের বদলি চালুর নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে ২০১৯ খ্রিষ্টাব্দে একবার বদলি নীতিমালার খসড়া করা হলেও তা আলোর মুখ দেখেনি।

গত ২২ অক্টোবর অনুষ্ঠিত সভায় এমপিওভুক্ত শিক্ষকদের জন্য বদলি নীতিমালার খসড়া প্রস্তুত করার সিদ্ধান্ত হয়েছিলো। খসড়া প্রস্তুতের দায়িত্ব দেয়া হয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরকে। প্রাথমিকভাবে এমপিও শিক্ষকদের শূন্যপদের বিপরীতে বদলির সুযোগ দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close