ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ত্রিশালে নতুন বই পেল ১০ লাখ শিক্ষার্থী
প্রকাশ: সোমবার, ১ জানুয়ারি, ২০২৪, ৪:৪৩ পিএম  (ভিজিট : ৮৭২)
ময়মনসিংহের ত্রিশালে প্রতি বছরের মতো এবারও নতুন বছরের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে বই উৎসব উদযাপন করা হয়েছে। বিপুল উচ্ছ্বাস-উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার (১ জানুয়ারি) সকালে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের বই বিতরণ উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 

এদিন সকাল থেকে শিশু শিক্ষার্থীরা আনন্দঘন পরিবেশে নতুন বছরের পাঠ্যপুস্তক পেয়ে উল্লাসে মাতোয়ারা হয়ে ওঠে। এ উপজেলায় নতুন বছরের প্রথম দিনই প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে ১০ লাখ বই বিতরণ করা হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিক বলেন, নতুন বইয়ের ঘ্রাণ শিশুকে বইয়ের প্রতি আকৃষ্ট করে তোলে। এ উপজেলায় নতুন বছরের প্রথম দিনই প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে তিন লাখ ৪৫ হাজার নতুন বই বিতরণ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মফিজুল ইসলাম বলেন, নতুন বই শিশুদের জন্য প্রধানমন্ত্রীর নতুন বছরের উপহার। নতুন বই শিশুকে উজ্জীবিত ও অনুপ্রাণিত করে। বইয়ের প্রতিটি পৃষ্ঠা শিশুর মনোজগতে বিস্ময় তৈরি করে। শিশুমনের এ আকাঙ্ক্ষাকে ধারণ করে প্রধানমন্ত্রীর বিশেষ আগ্রহে বই বিতরণের সূচনা। সময়ের পরিক্রমায় এটি এখন বই উৎসবে পরিণত হয়েছে। এবার এ উপজেলায় নতুন বছরের প্রথম দিনই মাধ্যমিক, কারিগরি, এবতেদায়ীর শিক্ষার্থীদের মাঝে সোয়া ৭ লাখ বই বিতরণ করা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নতুন বই বিতরণ   বই উৎসব   ত্রিশাল   ময়মনসিংহ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close