ই-পেপার বুধবার ১৬ অক্টোবর ২০২৪
বুধবার ১৬ অক্টোবর ২০২৪

অবরোধে ঢাকায় বিক্ষোভ মিছিল জামায়াতের
প্রকাশ: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩, ১১:৩৭ এএম  (ভিজিট : ৪৬২)
অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে মিরপুরে-১, বাড্ডা-রামপুরা, শেওড়াপাড়া, মতিঝিল, সবুজবাগ, লালবাগ, হাজারীবাগ, ডেমরা এবং শনির আখড়াসহ বিভিন্ন ওয়ার্ড ও থানায় এসব মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেন, সরকার কথিত নির্বাচনের নামে রাজনৈতিক ভিক্ষুকদের মাধ্যমে চরদখলের আয়োজন করে রাষ্ট্রীয় ক্ষমতা আবারও কুক্ষিগত করার নতুন ষড়যন্ত্র শুরু করছে। কিন্তু জনগণ তাদের সে ষড়যন্ত্র ও উচ্চাভিলাষ কোনোভাবেই বাস্তবায়িত হতে দেবে না।

নির্বাচন নিয়ে খেলতামাশা না করে সরকারকে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান তিনি।

অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন উত্তরের মজলিশে শুরা সদস্য আব্দুস সবুর ফরহাদ। শেওড়াপাড়ায় অবরোধের সমর্থনে মিছিল করেছেন নেতাকর্মীরা। উত্তরের কর্মপরিষদ সদস্য মো. টুটুলের নেতৃত্বে মিছিলটি শেওড়াপাড়া থেকে শুরু হয়ে ৬০ ফুট রাস্তায় গিয়ে শেষ হয়।

এদিকে রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের সহকারী সেক্রেটারি জেনারেল ড. মু. আবদুল মান্নান।

এ সময় তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি না মেনে নিলে আন্দোলন চলবেই। জামায়াতের প্রতিটি নেতাকর্মী রাজপথে অবস্থান নিবে। নির্বাচনের আয়োজন থেকে পিছু না হটলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সকালে সবুজবাগে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিশে শুরা সদস্য মতিউর রহমান।

শনিরআখড়ায় সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। মিছিলে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা বাধা দিতে আসলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে জামায়াতের কর্মীদের ধাওয়ায় তারা স্থান ত্যাগ করে চলে যায়। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইন।

এ ছাড়া লালবাগ, হাজারীবাগ ও ডেমরায়ও অবরোধের সমর্থনে মিছিল করেছেন দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close