ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাত ফ্রন্টে লড়াই করছে ইসরাইল
প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০২৪, ১:২৩ এএম  (ভিজিট : ৭২)
ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাসের হামলার প্রায় এক বছর পর ইসরাইল বর্তমানে সাতটি ফ্রন্টে যুদ্ধ করছে। সিএনএন জানায়, শনিবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, ইসরাইল আজ সভ্যতার শত্রুদের বিরুদ্ধে সাতটি ফ্রন্টে নিজেদের রক্ষা করছে। এই সাতটি ফ্রন্টের মধ্যে রয়েছে উত্তর সীমান্তে ইরান-সমর্থিত হিজবুল্লাহ, গাজায় হামাস, ইয়েমেনে হুথি বিদ্রোহীরা, পশ্চিম তীরের ‘সন্ত্রাসী’ গোষ্ঠীগুলো এবং ইরাক ও সিরিয়ায় শিয়া মিলিশিয়ারা।

যুদ্ধবাজ নেতানিয়াহুর দাবি, আমরা ইরানের বিরুদ্ধেও যুদ্ধ করছি। গত সপ্তাহে ইসরাইলে প্রায় ২০০টি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে এবং যারা এই সাতটি ফ্রন্টের যুদ্ধে নেতৃত্ব দিচ্ছে। ইসরাইলি প্রধানমন্ত্রী বলেছেন, তিনি ইসরাইল ও লেবাননের মধ্যে উত্তরের সীমান্তে শক্তির ভারসাম্য পরিবর্তন করার তার প্রতিশ্রুতি বজায় রেখেছেন।

নেতানিয়াহুর মতে, ৮ অক্টোবর থেকে লেবাননের ভেতরে প্রায় ৯ হাজার হামলা চালিয়েছে ইসরাইলে। বিপরীতে যেখানে হিজবুল্লাহ প্রায় দেড় হাজার হামলা চালিয়েছে। গাজা প্রসঙ্গে নেতানিয়াহু বলেন, ইসরাইলের আত্মরক্ষার অধিকার আছে এবং আমরা ১০১ জন জিম্মিকে ভুলিনি। তাদের ফিরিয়ে আনতে আমরা আমাদের সব শক্তি দিয়ে চেষ্টা করব। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী প্রায় এক বছর হতে যাওয়া ইসরাইলি আগ্রাসনে এখন পর্যন্ত প্রায় ৪২ হাজার মানুষ নিহত হয়েছে।

ইসরাইলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞার আহ্বান জানানো ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁসহ অপর দেশগুলোর কঠোর সমালোচনা করে নেতানিয়াহু বলেছেন, ইসরাইল শেষ পর্যন্ত লড়াই করবে- আমাদের নিজেদের জন্য এবং বিশ্বব্যাপী শান্তি ও নিরাপত্তার জন্য। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত এক মাসে ইসরাইলি হামলায় লেবাননে প্রায় ২ হাজার মানুষ নিহত হয়েছে।


সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close