ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রংপুরে শহীদ আবু সাঈদ হেলথ ক্যাম্প অনুষ্ঠিত
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ১১:০৩ পিএম  (ভিজিট : ১৭৮)
রংপুরের পীরগঞ্জে পিপিআরসি’র উদ্যোগে উপজেলার জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসায় ২ দিনব্যাপী শহীদ আবু সাঈদ হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। হেলথ ক্যাম্পে ১৪টি বুথ থেকে স্বাস্থ্য সেবায় প্রেসক্রিপশন ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়। ক্যাম্পে প্রায় ২ হাজার দুস্থ ও অসহায় ব্যক্তিকে স্বাস্থ্যসেবা দেয়া হয়।

গতকাল শনিবার (৫ অক্টোবর) সকালে ব্র্যাক লার্নিং সেন্টারে সংবাদ সম্মেলনে পুরো বিষয়টি উপস্থাপন করেন তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, অর্থনীতিবিদ, ব্র্যাকের চেয়ারপার্সন, ব্র্যাকের গ্লোবাল বোর্ডের সিনিয়র ট্রাস্টি, পিপিআরসি’র নির্বাহী চেয়ারম্যান হোসেন জিল্লুর রহমান। এসময় ব্র্যাক কর্মকর্তা জাহেদুল ইসলাম ও মুসা মিয়া উপস্থিত ছিলেন।

হোসেন জিল্লুর রহমান বলেন, ১৪টি বুথ থেকে স্বাস্থ্য সেবায় প্রেসক্রিপশন ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়। ঢাকা, চট্টগ্রাম এবং রংপুরের মেডিকেল টিম এই স্বাস্থ্যসেবা ক্যাম্পে সম্পৃক্ত। এখানে জটিল রোগসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তারগণ ছিলেন। এতে ক্রিকস, ড. মতিন, আমরা কমিউনিটি হাসপাতাল, ব্র্যাক, পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জাফরপাড়া কামিল মাদ্রাসা, পীরগঞ্জ, সন্ধানী, সিএমসি ইউনিট, ড. হাসান জিল্লুর রহিম, স্যান হোসে, ক্যালিফোর্নিয়া, সড়ক ও জনপথ অধিদপ্তর, স্বাস্থ্য অর্থনীতি ইউনিট, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, বুনন নিটিং লিমিটেড, এশিয়ান গ্রুপ, শহীদ আবু সাঈদ পরিবার অংশ গ্রহণ করেন।

মেডিকেল ক্যাম্পে মেডিসিন, হার্ট, কিডনি, শিশু, চোখ, হেড নেক এন্ড থ্রোড, গাইনী, অর্থোপেডিক, স্কীনসহ নানা রোগের চিকিৎসা সেবার প্রেসক্রিপশন এবং কিছু ওষুধ বিনামূল্যে সরবরাহ করা হয়। এছাড়াও সন্ধানীর উদ্যোগে কিছু কিছু রোগ নির্ণয়ে রক্তসহ প্রাথমিক পরীক্ষা করা হয়েছে। এর সাথে সুন্নতে খতনাও করা হয়েছে। ক্যাম্পে প্রায় ২ হাজার দুস্থ ও অসহায় ব্যক্তিকে স্বাস্থ্যসেবা দেয়া হয়।

উল্লেখ্য, গত ১৬ জুলাই পুলিশের গুলিতে নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু সাঈদ। আবু সাঈদ নিহত হওয়ার পর সারা দেশে আন্দোলন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এর ধারাবাহিকতায় গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়।

গত ২৪ আগস্ট রংপুর সফরে এসে শহীদ আবু সাঈদের গ্রামের বাড়ি পীরগঞ্জের বাবনপুরে আসেন হোসেন জিল্লুর রহমান। আবু সাঈদের কবর জিয়ারতের পর পরিবারের সঙ্গে কুশল বিনিময়ের সময় ওই এলাকার চিকিৎসাসেবা নিয়ে কথা বলেন আবু সাঈদের বাবা। সে সময় এলাকার গরিব ও অসহায় মানুষদের বিনামূল্যে ফ্রি চিকিৎসাসেবার প্রতিশ্রুতি দেন হোসেন জিল্লুর রহমান।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close