ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সোলস আমার পরিবারের একটি অংশ: তুষার
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৫:৪৮ পিএম  (ভিজিট : ২৯৪)
সিলেটের ছেলে তুষার রঞ্জন দত্ত। সঙ্গীতাঙ্গনে ড্রামার তুষার নামেই তিনি পরিচিত। বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন তিনি। সেখানে দুটি ব্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন এই ড্রামার। দেশের ঐতিহ্যবাহী ব্যান্ডদল সোলসের সুর্বন জয়ন্তীতে যুক্তরাষ্ট্র সফরে দশটি কনসার্টে বাজিয়েছেন তিনি।

তুষার জানান, মিয়ামি, ওয়াশিংটন ডিসি, হউস্টোন, বোস্টন, স্যান জোশে ক্যালিফোর্নিয়া, স্যাক্রেমেনটো ক্যালিফোর্নিয়া, ওকালমা সিটি, ডালাস, নিউ ইয়র্ক ও আটলান্টার কনসার্টে বাজিয়েছেন তিনি।

তুষার বলেন, ‘এ বছর যুক্তরাষ্ট্রে সোলস ব্যান্ড ৫০ বছর উদযাপন করেছে। আট বছর পর প্রিয় ব্যান্ডের সঙ্গে দশটি কনসার্টে পারফর্ম করতে পেরে আমি গর্বিত। সোলসের সঙ্গে যখনই মঞ্চে পারফর্ম করতে যাই, পুরনো দিনগুলোতে ফিরে যাই। আমি একটানা আট বছর সোলস ব্যান্ডের সঙ্গে বাজিয়েছি। দেশের প্রথম সারির একটি ব্যান্ডের সঙ্গে বাজাতে পারা একজন মিউজিশিয়ানের জন্য অনেক বড় পাওয়া। প্রিয় ব্যান্ডকে ছেড়ে দূরে থাকলেও মন পড়ে থাকে দেশে। সোলস আমার পরিবারের একটি অংশ। ব্যান্ডের প্রতিটি সদস্যদের সঙ্গে আমার বন্ধন অটুট থাকবে।’

মিউজিক নিয়ে ভবিষ্যত পরিকল্পনা কী? জানতে চাইলে তুষার বলেন, ‘যুক্তরাষ্ট্রে ড্রাম এবং পারকিউশনের স্কুল করার ইচ্ছা আছে। এখানকার নতুন প্রজন্ম বাংলাদেশের সংস্কৃতিটা যেন ধরে রাখতে পারে। এ নিয়ে এখন কাজ করছি।’

এর আগে কুমার বিশ্বজিৎ, এন্ড্রু কিশোর, নচিকেতা, জেমস, হায়দার হোসেন, বাপ্পা মজুমদার, বারী সিদ্দিকী, মাকসুদ, হাসান আবিদুর রেজা জুয়েল, সুবীর নন্দী, মিলা, ফাতেমা তুজ জোহরা, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, পান্থ কানাই, পবন দাস বাউল, বিপ্লব, এস আই টুটুলসহ অনেক শিল্পীর সঙ্গে বাজিয়েছেন তুষার।

নব্বই দশকের মাঝামাঝি সময়ে সিলেটে ইয়াং ফ্লেমিং ব্যান্ডে যোগ দেন তুষার। ঢাকায় এসে স্ট্রিম ব্যান্ডে যুক্ত হন তিনি। এরপরই ২০০৮ সাল থেকে টানা আট বছর সোলস ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন তুষার। এর আগে ঢাকায় রুটস এন্ড ওয়ার ব্যান্ড এবং বেনসন এন্ড হেজেজ প্রতিযোগিতায় বাজিয়েছিলেন তুষার।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close