ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

কোটালীপাড়ায় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে শোভাযাত্রা
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ২:৪০ পিএম  (ভিজিট : ১৩০)
জন্ম-মৃত্যু নিবন্ধন আনবে দেশে সুশাসন এই প্রতিপাদ্যকে সামনে রেখে গোপালগঞ্জের কোটালীপাড়ায় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ অক্টোবর) সকালে কোটালীপাড়া উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে লাল শাপলা হলরুমে এসে আলোচনা সভায় মিলত হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাহীনুর আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা আবু তাহের আল হেলাল, ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ কালু, ইউপি সচিব রমনী রায়, সাংবাদিক মনিরুজ্জামান শেখ জুয়েলসহ প্রমূখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুর আক্তার বলেন, একজন শিশু জন্ম নিবন্ধনের মাধ্যমে সে যেমন রাস্ট্রের নাগরিকত্বের পাশাপাশি সকল সুযোগ-সুবিধাগুলো পায় তেমনি মৃত্যুর আগে একজন ব্যক্তি যে সুবিধাগুলো পেত মৃত্যু নিবন্ধন করা হলে ওই সুবিধাগুলো অন্য একব্যক্তি দ্রুত পেতে পারে। দ্রুত সময়ের মধ্যে সঠিকভাবে জন্মমৃত্যু নিবন্ধন প্রয়োজন।

তাছাড়া একটি রাষ্ট্র পরিচালনার জন্য অনেক তথ্যের প্রয়োজন। জন্ম-মৃত্যু নিবন্ধনের জন্য প্রতিটি ইউনিয়নে ওয়ার্ডভিত্তিক সচেতনতা ক্যাম্পিংসহ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close