ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন
ইমন হত্যা মামলায় আ. লীগ ও যুবলীগের আরও দুই নেতা গ্রেফতার
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ১১:৪৯ এএম  (ভিজিট : ৯৪)
রাজধানীর পল্লবীতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ইমন হত্যা মামলায় আওয়ামীলীগ ও যুবলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। গ্রেফতার আসামিরা হলেন- ইমন হত্যা মামলার এজাহারভুক্ত আসামী পল্লবী থানার ৩ নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম ও ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জনি। 

শনিবার (৫ অক্টোবর) রাতে পল্লবী থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। রোববার (৬ অক্টোবর) বেলা ১১ টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর ১০ নং বাস স্ট্যান্ডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে সড়কে আরো অনেক ছাত্র-জনতার সাথে শান্তিপূর্ণ আন্দোলনে অংশ গ্রহণ করেছিল মো. ইমন হোসেন আকাশ। এসময় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে ইমন গুরুতর আহত হয়। আহত ইমনকে স্থানীয় ডা. আজমল হাসপাতাল লিমিটেডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইমনের মা বাদী হয়ে ২৭ আগস্ট পল্লবী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় ইমন হত্যা মামলার এজাহারভুক্ত আসামী মোহাম্মদ দ্বীন ইসলাম ও মো. আকবর হোসেন জনিকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামিদের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ইমন হত্যা মামলায় গত বৃহস্পতিবার রাতে পল্লবী এলাকা হতে পল্লবী থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ ওয়াসিমকে গ্রেফতার করেছিল পল্লবী থানা পুলিশ।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close