ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নিশ্ছিদ্র নিরাপত্তায় টি-টোয়েন্টি শুরু আজ
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ১:৩০ এএম  (ভিজিট : ১৪৬)
গোয়ালিয়রে টিম হোটেল থেকে শুরু করে টিম বাস, সবই নিশ্ছিদ্র নিরাপত্তায় ঢাকা। মাঠের চারপাশে পুলিশের আনাগোনা। এ যেন যুদ্ধ-যুদ্ধ ভাব। নিকট অতীতে বাংলাদেশ দল বেশ কয়েকবার ভারত সফর করলেও এবারের সফরটা অন্যরকম।

গত আগস্টে আওয়ামী লীগ সরকারের পতনের পর হিন্দুদের ওপর হামলা-নির্যাতনের অভিযোগ এনে গোয়ালিয়রের ম্যাচটি বাতিলের দাবি তোলে ভারতের কট্টরপন্থি কিছু সংগঠন। এমনকি এই ম্যাচ বন্ধ করার ডাকও দিয়েছিল হিন্দু মহাসভা ‘গোয়ালিয়র বন্ধ’।

তবে শেষ পর্যন্ত সবকিছুকে উপেক্ষা করে আজ সন্ধ্যায় মাঠে গড়াতে যাচ্ছে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এই ম্যাচের নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হচ্ছে আড়াই হাজারের বেশি পুলিশ। বার্তা সংস্থা পিটিআইকে এমনটা নিশ্চিত করেছেন স্থানীয় পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা।

ম্যাচের আগের দিন হোটেলেই ছিলেন বেশিরভাগ ক্রিকেটার। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে ঐচ্ছিক অনুশীলনে হাজির হন কয়েকজন ক্রিকেটার। ছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। তবে গোয়ালিয়রের উইকেট দেখতে চাইলেও সুযোগ পাননি টাইগার অধিনায়ক। তাই মাঠকর্মীদের থেকেই ধারণা নিতে হয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের।

বাংলাদেশ দলকে উইকেট দেখার সুযোগ দেওয়া না হলেও ভারতের বেলায় দেখা গেল ভিন্ন চিত্র। মূল উইকেটের পাশেই অনুশীলন করে তারা। গোয়ালিয়রের এ মাঠ নতুন হওয়ায় কোনো কিছু না জেনেই মাঠে নামতে হবে শান্তদের।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে দলের ব্যাটার তাওহীদ হৃদয় অবশ্য উইকেট নিয়ে বলেন, ‘নতুন ভেন্যু, আমরা জানি না এখনাকার ব্যাপারে। ঘরোয়া ক্রিকেট খেলা হলেও আন্তর্জাতিক ম্যাচ কিন্তু ভিন্ন। খেলাটা শুরু হলে বুঝতে পারব উইকেটের চরিত্র। অনুশীলন উইকেটগুলো দেখে বুঝেছি এখানে বল ধীর ও নিচু হবে। এরকম উইকেটে বড় রানের ম্যাচ খুব কমই হয়। আইপিএল খেলাও এখানে হয়নি। দেখা যাক কী হতে পারে।’

অজানা মাঠের সঙ্গে যুক্ত হচ্ছে বাংলাদেশ দলে অভিজ্ঞতার ঘাটতি। দলে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের মাঝে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন তিনি। তাই এই সিরিজে বিকল্প ভাবতে হচ্ছে দলকে। লম্বা সময় ধরে টি-টোয়েন্টি দলে না থাকা মেহেদী হাসান মিরাজকে রাখা হয়েছে দলে। সাকিব ছাড়া বিশ্বকাপের দলে থাকা প্রায় সবাই আছেন এই সফরে।

অন্যদিকে ভারতের দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলিসহ বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়। সূর্যকুমার যাদবের নেতৃত্বে নামছে ভারত। রয়েছেন হার্দিক পান্ডিয়া, আর্শদীপ সিংয়ের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা।

এ ছাড়া রয়েছেন নবাগত মায়াঙ্ক যাদব, নিতিশ কুমার এবং হর্ষিত রানা। যারা রয়েছেন অভিষেকের অপেক্ষায়।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close