ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ঝুলছে সাকিবের বিপিএল ভাগ্যও
প্রকাশ: রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ১:১৩ এএম  (ভিজিট : ১১৪)
দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। দেশের ক্রিকেটের এই মেগা আসরকে নতুন আঙ্গিকে মাঠে গড়ানোর সবরকম চেষ্টাই চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ অক্টোবর বিপিএলের পরবর্তী আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। তবে এর আগে সাত দলকে জমা দিতে হবে তাদের রিটেইন এবং ডিরেক্ট সাইনিং প্লেয়ার্স লিস্ট। এ নিয়ে শনিবার বিসিবিপ্রধান ফারুক আহমেদের সঙ্গে বৈঠক হয়েছে ফ্র্যাঞ্চাইজিদের।

আয়োজনের রূপরেখা প্রায় চূড়ান্ত হয়ে গেলেও কোথাও যেন কমতি। দেশের ক্রিকেটের আইকন সাকিব আল হাসানের উপস্থিতি থাকবে কি না এই আসরে সেটি নিয়ে রয়েছে ধোঁয়াশা। গত আসরে রংপুর রাইডার্সে খেলেছিলেন সাকিব। তবে রাজনৈতিক প্রেক্ষাপট বদলে যাওয়ায় সাকিবের বিপিএল খেলাটাও ঝুলছে ভাগ্যের হাতে। তৎকালীন ক্ষমতাসীন দলের সংসদ সদস্য হওয়ায় দেশে ফিরতে পারবেন কি না এ নিয়ে বেশ বিপাকে পড়েছেন এই অলরাউন্ডার। তাই তো রংপুর রাইডার্স নিশ্চিত হতে পারছে না তারা সাকিবকে রিটেইন করবে কি না।

চলতি মাসের শেষেই দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজ খেলে টেস্ট ক্রিকেট থেকে অবসরে যাওয়ার ইচ্ছার কথা জানান সাকিব। তবে নিরাপত্তার জটিলতায় তার দেশে আসার বিষয়টি সুরাহা হয়নি এখনও। শেষ পর্যন্ত সবকিছু ঠিকঠাক করে সাকিব যদি দেশে ফিরেন প্রোটিয়া সিরিজ খেলতে, তা হলে বিপিএলেও খেলা একরকম নিশ্চিত তার।

এ নিয়ে রংপুর রাইডার্সের টিম ডিরেক্টর শাহনিয়ান তানিম শনিবার বিসিবির বৈঠক শেষে বলেছেন, ‘সাকিব বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিকেটার, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। ডাউট আছে তার এভেইলেবেলেটি নিয়ে। এটা আমার হাতে নেই। নির্ভর করছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি খেলতে আসেন কি না, এখানে এলে একটা বড় ছবি পাওয়া যাবে যে হয়তো পরে বিপিএলও খেলতে আসবেন। উনার অবস্থার ওপর নির্ভর করবে রাখতে পারব কি না।’

দেশের বর্তমান পরিস্থিতিতে সাকিবের দেশে আসা কতটা নিরাপদ এ নিয়েও চলছে আলোচনা। তার নামের সঙ্গে জুড়েছে হত্যা মামলা, জরিমানা গুনেছেন অর্থ জালিয়াতিতেও। সব মিলিয়ে বলা যায় পরিস্থিতি তার অনুকূলে নেই এই মুহূর্তে। তবে রংপুরের টিম ডিরেক্টরের আশা বিপিএলে সাকিবকে পাওয়া যাবে, ‘আমি ব্যক্তিগতভাবে বলতে চাই সাকিবকে ক্রিকেটার হিসেবে চিনি। রাজনীতিবিদ হিসেবে চিনি না বা ব্যক্তিগত জীবনে কী করেন বা কী ব্যবসা করেন এটা আমার আইডিয়া নেই। ব্যক্তিগতভাবে ক্রিকেটার সাকিবের যদি কোনো ত্রুটি দেখতে চাই, এটা সম্ভব নয়।’


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close