ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

‘বাংলার জ্যোতির’ পর এবার অয়েল ট্যাংকার ‘বাংলার সৌরভে’ আগুন
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ১০:৪৫ এএম আপডেট: ০৫.১০.২০২৪ ১১:৩৩ এএম  (ভিজিট : ১০৫)
চট্টগ্রাম বন্দর বহির্নোঙরে অয়েল ট্যাঙ্কার এমটি বাংলার সৌরভে অগ্নিকাণ্ডে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ১ টায় আগুন লাগার পর কোস্টগার্ডের একটি টহল টিম এগিয়ে এসে ৩৬ নাবিককে উদ্ধার করেছে। তবে কি কারণে আগুন লেগেছে তা তাৎক্ষনিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

এমটি বাংলার সৌরভ বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) দুটি অয়েল ট্যাঙ্কারের একটি। ৩০ সেপ্টেম্বর অপর লাইটার ট্যাঙ্কার এমটি বাংলার জ্যোতিতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। নিহত হয় তিনজন। পাঁচ দিনের ব্যবধানে এমটি বাংলার সৌরভে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। দুটি অয়েল ট্যাঙ্কারে রহস্যময় অগ্নিকান্ডে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। ট্যাংকারগুলোতে দুর্ঘটনায় আগুন লেগেছে না কোন ধরনের সাবোটাজ তা নিয়ে চলছে নানা আলোচনা।

ফায়ার সার্ভিস আগ্রাবাদ কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ শনিবার সকালে সময়ের আলোকে বলেন, বিএসসির অয়েল ট্যাঙ্কারে শুক্রবার গভীর রাতে আগুন লেগেছে। আগুন নির্বাপণ করা হয়েছে।

স্থানীয় সূত্র ও বিএসসির সংশ্লিষ্টরা জানায়, আগুন নিয়ন্ত্রণ এবং উদ্ধার অভিযানে কোস্টগার্ড টাগ শিপ বিসিজিটি প্রমত্ত ও মেটাল শার্ক সহ কয়েকটি নৌ যান অংশ নেয়।

বিএসসির কর্মকর্তারা জানান, অয়েল ট্যাঙ্কারে মোট ৫০ জন নাবিক ছিলেন। এদের বেশিরভাগকে উদ্ধার করা হয়েছে। অনেকে আত্মরক্ষার্থে ঝাপ দিয়েছেন পানিতে। তারাও নিরাপদ আছে। নিখোঁজ অনেক নাবিক সম্পর্কে এখনো তথ্য সংগ্রহ করা হচ্ছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close