ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

চাওয়া পূরণ হবে তো সাকিবের!
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ২:১৮ এএম  (ভিজিট : ১৮৮)
বাংলাদেশ-ভারতের দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরুর আগের দিন হুট করেই অবসরের ঘোষণা দেন সাকিব আল হাসান। অবশ্য সেটা ভারতের বিপক্ষে কানপুর টেস্টে নয়, দেশের মাটিতে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে শেষ টেস্ট খেলে সাদা জার্সিটা তুলে রাখতে চান বলে ইচ্ছা প্রকাশ করেন এই অলরাউন্ডার। তবে দেশের মাটিতে শেষ টেস্ট খেলার জন্য অনেক যদি-কিন্তু জুড়ে দেন তিনি।

মিরপুরে শেষ টেস্ট খেলার ইচ্ছার কথা জানিয়ে সাকিব কানপুরে বলেছিলেন, ‘আমি যেন গিয়ে খেলতে পারি এবং নিরাপদ অনুভব করি। যখন দেশের বাইরে আসার দরকার হবে, দেশের বাইরে আসতেও যেন আমার কোনো সমস্যা না হয়।’

সাকিবের ওই বক্তব্যের পর এখনও আলোচনা চলছে। সাকিব কি আদৌ দেশে ফিরতে পারবেন? দেশে ফিরলে তিনি কি গ্রেফতার হবেন কিংবা দেশ ছাড়তে পারবেন। এমন আলোচনা এই সময়ে হওয়ারই কথা। তৎকালীন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ক্ষমতাচ্যুত হওয়ার পর সব বিপক্ষেই চলে গেছে সাবেক সংসদ সদস্য সাকিবের।

সাকিব দেশে ফেরার বিষয়ে কোনোরকম ঝুঁকি নেওয়া বা বাড়তি নিরাপত্তা দিতে পারবেন না বলে সাফ জানিয়ে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান ফারুক আহমেদ। তবে ফারুকের এমন বক্তব্যের পর ক্রীড়া উপদেষ্টা কিছুটা আশার আলো দেখিয়েছেন সাকিবকে।

প্রথম দফায় ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছিলেন, সাকিব দেশে ফিরলে একজন খেলোয়াড় হিসেবে সম্ভাব্য সবরকম নিরাপত্তা দেওয়া হবে তাকে। তিনি আরও বলেন, মানুষের মনের ক্ষোভ দূর করার উদ্যোগ সাকিবকেই নিতে হবে। এমনকি সাকিবকে তার রাজনৈতিক অবস্থান ব্যাখ্যা করারও পরামর্শ দেন তিনি।

ক্রীড়া উপদেষ্টার এমন মন্তব্যের পর অনেকটা ফিকে হয়ে যায় সাকিবের দেশে ফেরার বিষয়টি। তবে গত বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দেখতে গিয়ে আসিফ মাহমুদ আবারও কথা বলেন সাকিবের দেশে ফেরার বিষয়ে। এ সময় ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘তিনি (সাকিব) এমন একজন খেলোয়াড়, যার দেশের জন্য অনেক অবদান রয়েছে। তিনি যেহেতু বাংলাদেশে নিজের শেষ টেস্ট খেলতে চান, আমি ব্যক্তিগতভাবে চাই সেই সুযোগ তিনি পান।’

দেশে এলে সাকিবের নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়ে উপদেষ্টা আরও বলেছেন, ‘আমাদের একজন খেলোয়াড়কে অবশ্যই আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেব। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে, সেটা ভিন্ন বিষয়। সেই বিষয়ে আমি কিছু বলতে পারি না, কারণ সেটা আইন মন্ত্রণালয়ের বিষয়। আমরা সাকিব আল হাসানের নিরাপত্তার কথা এরই মধ্যে বলেছি, সেটা আমরা নিশ্চিত করব।’

তবে বিসিবি সূত্রে যতটুকু জানা গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের দলে সাকিব আল হাসানকে রাখা হবে। যদিও এই ব্যাপারে গাজী আশরাফ হোসেনের নির্বাচক কমিটি থেকে এখনও তেমন কোনো আভাস পাওয়া যায়নি। আগামী ২১ অক্টোবর থেকে চট্টগ্রামে শুরু হবে প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ঢাকায় শুরু হবে ২৯ অক্টোবর।

সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close