ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ভারতেই শেষ মাহমুদউল্লাহর!
প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ১:৫৯ এএম  (ভিজিট : ১৯৪)
মাহমুদউল্লাহ রিয়াদের ভবিষ্যৎ যেন ক্ষণে-ক্ষণে পাল্টায়। পরের সিরিজে তিনি থাকবেন কি না এমনটা বলা কঠিন হয়ে পড়েছে গত কয়েক বছর ধরে। তবু তিনি খেলছেন, নিজের সঙ্গে লড়াই করে টিকে রয়েছেন লাল-সবুজের দলে। তবে এবার বোধহয় শেষ হতে যাচ্ছে তার ক্যারিয়ার।

২০২৩ সালে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপের দলে মাহমুদউল্লাহকে রাখা হবে কি না এ নিয়েও ছিল ঘোর অনিশ্চয়তা। যদিও শেষ মুহূর্তে টিকে যান তিনি। এরপর তো দলের পক্ষে সর্বোচ্চ রানসংগ্রাহকও হন এই ব্যাটার। তবে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তার ভূমিকা নিয়ে নানা প্রশ্ন উঠলেও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রেখেছেন নির্বাচকরা। এ নিয়েও চলছে অনেক সমালোচনা।

আগামী ৬ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। গোয়ালিয়রে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে শুক্রবার সংবাদ সম্মেলনে হাজির হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এ সময় তাকে প্রশ্ন করা হয়, ভারত সিরিজ-ই কি মাহমুদউল্লাহ রিয়াদের শেষ? এমন প্রশ্নে শান্ত সরাসরি উত্তর না দিলেও একটু ঘুরিয়ে দিয়ে রহস্য রাখলেন।

শান্ত বলেছেন এ সিরিজের পর মাহমুদউল্লাহ নির্বাচকদের সঙ্গে আলোচনা করবেন, ‘আমি যতটুকু বুঝতে পারি রিয়াদ ভাইয়ের জন্য এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ এবং হয়তো উনি নির্বাচকের সঙ্গে কথাও বলবেন, এ বিষয়ে আমি খুব একটা পরিষ্কার না। কিন্তু আমার মনে হয় যে, অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে একটা আলোচনা তো হবেই।’

চলতি বছর ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। এর মধ্যে ফিফটি পেয়েছেন দুটি ম্যাচে। সবশেষ ৯ ম্যাচের কোনোটিতে ২৫ রানের বেশি রান করতে পারেননি তিনি। এ ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতেও ব্যর্থ হন। আউট হন ৯ বলে ৬ রান করে। এর মধ্যে আবার ডট বল ছিল ৬টি!

তবে শান্ত এখনই খোলাসা করে কিছু বলতে চান না। কেননা একটা সিরিজের আগে এমন কিছুর প্রভাব দলের ওপর পড়বে এমনটাই স্বাভাবিক। নির্বাচক ও বোর্ডের কোর্টে বল ঠেলে দিয়ে শান্ত বলেন, ‘এখন পর্যন্ত এ ব্যাপারে আমরা কোনো আলোচনায় যাইনি (শেষ সিরিজ কি না)। কিন্তু হয়তো সামনের দিকে হবে কি না...। এখন এই আলোচনায় যেতেও চাই না, কারণ সিরিজ শুরু হচ্ছে।’


সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close