ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঝরনায় ছবি তুলতে গিয়ে পা পিছলে পড়ে দুই বন্ধুর মৃত্যু
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৯:০২ পিএম  (ভিজিট : ৪৯৮)
চট্টগ্রামের মিরসরাইয়ে রূপসী ঝরনার কূপ থেকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) সকালে ৯টায় উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের কমলদহ রূপসী ঝরনায় নিখোঁজ হয় দুই শিক্ষার্থী। পরবর্তীতে খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরী দলের সদস্যরা দুপুর সাড়ে ১২টার দিকে কূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করে।

নিহতরা হলেন মাদারীপুর জেলার চাষাড়া এলাকার আতিকুর রহমানের ছেলে মুসফিকুর রহমান আদনান (২১) ও লক্ষীপুর জেলার মৃত মোহাম্মদ মুরাদের ছেলে মাহবুব রহমান মুত্তাকিম (২১)। আদনান রাজধানীর ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ও মুত্তাকিম নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলো।

মিরসরাই ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টায় ১১ জন বন্ধু মিলে মিরসরাই উপজেলার কমলদহ রূপসী ঝরনায় ঘুরতে আসেন। এসময় ছবি তুলতে গিয়ে পা পিছলে ঝরনার কূপে পড়ে যায় মুশফিকুর রহমান আদনান। এসময় তাকে উদ্ধার করতে গিয়ে মাহবুব রহমান মুত্তাকিমও কূপে পড়ে যায়। বন্ধুরা ও স্থানীয়রা তাদের উদ্ধারের ব্যর্থ হলে পরবর্তীতে তারা স্থানীয়দের সহায়তায় মিরসরাই ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেওয়া হয়। খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিদলের সদস্যরা দুপুর সাড়ে ১২টার দিকে ঝরনার কূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করে নিয়ে আসে।

নিহতদের বন্ধু মো. আসিফ জানান, বৃষ্টির কারণে রূপসী ঝরনায় পিছলা পাথরের উপর পা রাখা কঠিন। একটু অসতর্ক হলেই বিপদ। আমরা ১৩ বন্ধু মিলে একসাথে ঢাকা থেকে মিরসরাইয়ের রূপসী ঝরনায় ঘুরতে এসেছি। সকাল ৭টায় ঝরনায় গিয়ে সাড়ে ৮টার সময় ছবি তোলার সময় প্রথমে আমাদের বন্ধু মুত্তাকিম ঝরনার কূপে পড়ে যায়। পরবর্তীতে তাকে উদ্ধারের জন্য এগিয়ে এসে হাত ধরতেই পা পিছলে পড়ে যায় আদনান (২১)। আমি নিজেও পড়ে গিয়ে স্থানীয়দের সহায়তায় সাতরে উঠতে পেরেছি।

আসিফ আরও বলেন, অনেক খোঁজাখুঁজির পর ফায়ারসার্ভিসের ডুবুরিদল দুই বন্ধুর মরদেহ ঝরনার গভির কূপ থেকে উদ্ধার করে। ১৩ বন্ধু মিলে একসাথে ঘুরতে এসে দুই বন্ধুকে হারিয়েছি। বিষয়টি খুবই মর্মান্তিক। চিন্তাও করি নাই দুই বন্ধুর মরদেহ নিয়ে বাড়িতে যেতে হবে।

নিহত আদনানের খালাত ভাই আফিফুর রহমান বলেন, আমার খালাত ভাই ও এলাকার এক ছোটভাই ১৩ জন মিলে মিরসরাইয়ের রূপসী ঝরনায় ঘুরতে আসি। ঝরনার কূপে গিয়ে ছবি তোলার সময় মুত্তাকিম পড়ে গেলে আমার খালাত ভাই আদনান তাকে উদ্ধার করতে গেলে সেও কূপে পড়ে যায়। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা এসে ঝরনার কূপ থেকে দুই জনের মরদেহ উদ্ধার করে।

মিরসরাই ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, শুক্রবার সকালে রূপসী ঝরনায় ২ জন শিক্ষার্থী নিখোঁজ হওয়ার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। পরবর্তীতে আমাদের সাথে যোগ দেন আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডুবুরিদলের ৫ সদস্য। দীর্ঘ ৪ ঘণ্টা পর ঝরনার কূপ থেকে দুইজনের মরদেহ উদ্ধার করে মিরসরাই থানা পুলিশকে খবর দেওয়া হয়।

যোগাযোগ করা হলে মিরসরাই থানার ওসি আবদুল কাদের বলেন, শুক্রবার সকালে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষার্থী মিরসরাইয়ের রূপসী ঝরনায় ঘুরতে আসে। এসময় পা পিছলে পড়ে দুই বন্ধু ঝরনার কূপে ডুবে নিহত হয়।

তিনি আরও বলেন, নিহত দুই বন্ধুর মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পরিবারের কাছে খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সর্বশেষ গত ২৭ সেপ্টেম্বর মিরসরাই উপজেলার খৈয়াছড়া ঝরনায় ওপর থেকে পাথর পড়ে বেসরকারী এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close