ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সাইবার মামলা থেকে বিএনপি নেতা সান্টুকে অব্যাহতি
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৩:২৫ পিএম  (ভিজিট : ২৮২)
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) মামলার চার্জ গঠনের পূর্বে বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক তাকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন।

এসময় বিএনপি নেতা এস. সরফুদ্দিন আহম্মেদ সান্টু আদালতে উপস্থিত ছিলেন বলেন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নাজমুল হাসান জানিয়েছেন। তিনি জানান, এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু গত ৯ সেপ্টেম্বর আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে বিচারক মামলার তদন্ত প্রতিবেদনে ফরেনসিক রিপোর্ট না দেওয়াসহ অভিযোগের স্বপক্ষে কোন প্রমাণ দিতে না পারায় চার্জ গঠনের পূর্বে এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অব্যাহতি দিয়েছেন।

মামলার বরাতে বেঞ্চ সহকারী জানান, ২০১৯ সালের ১৫ মে বিএনপি নেতা এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে আসামি করে উজিরপুরের গুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আতাহার আলী খান উজিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মোবাইল ফোনালাপের মাধ্যমে আক্রমণাত্মক তথ্য উপাত্ত প্রেরণ করে আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর উপক্রম করাসহ সহায়তার অভিযোগ আনা হয়।

উজিরপুর মডেল থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন তদন্ত করে মামলার একমাত্র আসামি বিএনপি নেতা এস সরফুদ্দিন আহম্মেদ সান্টুকে অভিযুক্ত করে ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর আদালতে চার্জশীট জমা দিয়েছিলেন।

প্রসঙ্গত, এস সরফুদ্দিন আহম্মেদ সান্টু ২০০৮ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন। এদিকে তাকে সাইবার মামলা থেকে আদালত অব্যাহতি দেওয়ায় মিথ্যার মৃত্যু ঘটে সত্যের জয় হয়েছে মন্তব্য করে দুই উপজেলার বিএনপি নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close