ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সেপ্টেম্বরে ডেঙ্গুতে ৩ গুণ বেশি মৃত্যু
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৩:১৯ এএম  (ভিজিট : ১০৮)
সেপ্টেম্বরে ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়েছিল ২০ হাজার ২৫৮ জন। মৃত্যু হয়েছিল কমপক্ষে ৯১ জনের। আগের মাস আগস্টে মোট আক্রান্ত হয়েছিল ৬ হাজার ৫২১ জন। মৃত্যু হয়েছিল ২৭ জনের। সে হিসাবে সেপ্টেম্বর মাসে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু দুটিই আগের মাসের তুলনায় প্রায় তিনগুণ বেড়েছে।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। আর বৃহস্পতিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ২২ জন। এর আগের দিন বুধবার ডেঙ্গুতে রেকর্ড সংখ্যক ৮ জনের মৃত্যু হয়েছিল। যা এ বছরে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। চলতি মাসের তিন দিনে মোট মৃত্যু হলো ১৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৬৬ জন। অর্থাৎ ডেঙ্গুতে প্রতিদিন গড়ে ১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৩ হাজার ৫৫১ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ১ হাজার ৭৯২ জন এবং ঢাকার বাইরে রয়েছে ১ হাজার ৭৫৯ জন।
আর গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৯৩ জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৪৩ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৮২ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২৪৭ জন,  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৬৩ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১১৯ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৪২ জন , রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২৭ জন ও সিলেট বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৬ জন রোগী ভর্তি রয়েছে।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৯১৮  জন। আর এ  বছরে ডেঙ্গুতে মোট ৩০ হাজার ৩৯৩ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে। এ ছাড়া চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে মোট ৩৪ হাজার ১২১ জন। আর এ বছর মোট মৃত্যু হয়েছে ১৭৭ জনের। এর মধ্যে পুরুষের মৃত্যুর হার ৪৮ দশমিক ৬ শতাংশ এবং নারীর মৃত্যুর হার ৫১ দশমিক ৪ শতাংশ।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close