ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

শিরোপা রাঙা মেসি
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৩:০১ এএম  (ভিজিট : ১৪৮)
রোমাঞ্চ, নাটকীয়তা, নিরলস সাধনা ও বিজয়ের গল্পে ভরা এক মৌসুম। যেখানে নায়কের ভূমিকায় অবতীর্ণ মহারাজা লিওনেল মেসি। ফুটবল বিশ্বে যার প্রমাণের কিছুই নেই। তবু নিজেকে ছাড়িয়ে যাওয়ার মাঝেই খুদে জাদুকরের স্বস্তি। দীর্ঘ ক্যারিয়ারে জাতীয় দল কিংবা ক্লাবের জার্সিতে অনেক শিরোপাই জিতেছেন। অপ্রাপ্তি জায়গাটা বোধহয় শূন্য। তবু থামছেন না মেসি। ক্যারিয়ারের গোধূলিলগ্নেও রেকর্ডের পাতাকে পাল্টে দিয়ে পেলেন আরেকটি শিরোপার স্বাদ। তার জোড়া গোলেই সাপোর্টাস শিল্ডের ট্রফি জিতেছে ইন্টার মিয়ামি।

কয়েক মাস আগেও এমএলএসে পয়েন্ট তালিকার নিচের সারিতে ছিল মিয়ামি। এরপরই দলটির হাল ধরেন মেসি। খুদে জাদুকরের নেতৃত্বে তারা এখন দাপুটে। বৃহস্পতিবার সকালে সেই দাপুটে খেলার ধারা আরও একবার দেখাল দলটি। প্রথমার্ধের শেষ দিকে মেসির গোলে এগিয়ে যায় মিয়ামি। যোগ করা সময়ে আরেকটি গোল করলে ২-০-তে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। বিরতি থেকে ফিরে মিয়ামির জালে বল পাঠায় কলম্বাস। এক গোল শোধের পরেই গোলকিপারের ভুলে ফের গোল হজম করে দলটি। মিয়ামির পক্ষে গোল করেন লুইস সুয়ারেজ। ৬১ মিনিটে দ্বিতীয়বার ব্যবধান কমালেও শেষতক হার এড়াতে পারেনি কলম্বাস। ৩-২ গোলের জয়ে সাপোর্টাস শিল্ডের ট্রফি জেতে মিয়ামি। আর দারুণ এই জয়ে ক্যারিয়ারের ৪৬তম শিরোপা জয়ের স্বাদ নিয়েছেন মেসি।

আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত বিশ্বকাপ ও কোপা আমেরিকাসহ ৬টি শিরোপা উঁচিয়ে ধরেছেন খুদে জাদুকর। ক্যারিয়ার শুরুর ক্লাব বার্সেলোনার জার্সিতে জিতেছেন ৩৫টি শিরোপা। এ ছাড়া পিএসজিতে তিনটি ও মিয়ামির হয়ে দুটি শিরোপার স্বাদ নিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

চলতি মৌসুমে মিয়ামির হয়ে ১৭টি ম্যাচে মাঠে নেমে ১৭টি গোল ও ১৫টি অ্যাসিস্ট করেছেন মেসি। তার অনবদ্য নৈপুণ্যে এমএলএসে চলতি মৌসুমের শিরোপা জয়ের পথে মিয়ামি। দুই ম্যাচ বাকি থাকতেই দলটির পয়েন্ট এখন ৪৮-এ গিয়ে ঠেকেছে। বাকি দুই ম্যাচ হারলেও শিরোপা যে মেসির হাতেই উঠছে তাতে সন্দেহ নেই।


সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close