ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বৃষ্টিতে ডুবল ঢাকার অলিগলি, ভোগান্তিতে নগরবাসী
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ১০:২৬ পিএম আপডেট: ০২.১০.২০২৪ ১০:৫৯ পিএম  (ভিজিট : ৩৪৩)
মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানীসহ ১৩ জেলায় ভারী বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। বুধবার (২ অক্টোবর) সন্ধ্যা থেকে ঢাকায় ভারী বৃষ্টি শুরু হয়। এখনো বৃষ্টি অব্যাহত আছে।

ভারী বৃষ্টির কারণে রাজধানীর অনেক সড়কে পানি জমেছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। এদিকে বৃষ্টিতে রাজধানীতে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয় ডুবে গেছে। কোথাও কোথাও এক হাঁটুর চেয়েও বেশি পানি জমেছে। পুরো সচিবালয় পানিতে থই থই করছে।

জানা গেছে, পুরো সচিবালয়ে পানি জমেছে। ক্লিনিক ভবনের সামনে ও পেছনে হাঁটুসমান পানি। চার নম্বর ভবনের পেছনটা পুরো পানিতে তলিয়ে আছে। ৩ ও ৫ নম্বর ভবনের মাঝখানের রাস্তাটি জলাবদ্ধ অবস্থায় রয়েছে। ৭ নম্বর ভবনেরও চারপাশ পানিতে তলিয়ে গেছে।

বৃষ্টিতে বহু এলাকার ফুটপাতও পানিতে ডুবে হয়ে গেছে। সড়কে পানি জমে যাওয়ায় যানজটে আটকে পড়েন নগরবাসী। সিএনজির ভেতরে পানি ঢুকে যাওয়ায় ইঞ্জিন বন্ধ হয়ে সড়কে যানজট পরিস্থিতি আরও খারাপ করে তোলে।

বাংলামোটর থেকে অফিস ছুটির পর তুমুল বৃষ্টির মধ্যেই সিএনজিতে ওঠেন ফরহাদ হোসেন। অর্ধেক রাস্তায় যেতেই সিএনজি নষ্ট। পরে বাধ্য হয়ে ভিজেই হাঁটুপানি মাড়িয়ে ধানমন্ডির বাসায় পৌঁছান তিনি।

এদিকে আবহাওয়া অধিদফতরের টেলিগ্রাম চ্যানেলে এক ক্ষুদে বার্তায় বলা হয়েছে, বরিশাল, ভোলা, লক্ষ্মীপুর, ফেনী, নোয়াখালী, চাঁদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও এর আশপাশের এলাকাসমূহের ওপর দিয়ে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি বয়ে যাচ্ছে।

বুধবার সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েয়ছে। আপামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়ায় কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সময়ের আলো/এম




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close