ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নাইক্ষ্যংছড়িতে ৯ অনুপ্রবেশকারীকে মিয়ানমারে পুশব্যাক
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ৯:৩১ পিএম  (ভিজিট : ৩২২)
বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী ঘুমধুমের বাইশফাঁড়ি সীমান্তের রেজুআমতলী মোড় দিয়ে মিয়ানমার থেকে অবৈধ ভাবে অনুপ্রবেশ কালে হিন্দু সম্প্রদায়ের ৯ জন নাগরিককে আটক করেছে বিজিবি। আটক পূর্বক পরবর্তীতে বিজিবি ওই ৯ জন মিয়ানমারের হিন্দু নাগরিককে প্রক্রিয়া সম্পন্ন করে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের বাইশফাঁড়ি বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার-৩৭ সংলগ্ন আম বাগান নামক স্থান দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পুশব্যাক করা হয় বলে জানান।

মঙ্গলবার (১ অক্টোবর) মধ্যরাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের আওতাধীন রেজু আমতলী বিওপির পশ্চিম দিকে আমতলী মোড় দিয়ে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে অনুপ্রবেশকালে সিএনজি গাড়ি তল্লাশি করে ৯ জন মিয়ানমারের নাগরিককে আটক করা হয়।

আটক অবৈধ অনুপ্রবেশকারী মিয়ানমারের হিন্দু সম্প্রদায়ের নাগরিক। এরা হলেন- মিয়ানমারের মংড়ুর সুধার পাড়ার শ্রী নিকিতা (২০), কবিতা (৪), শ্রী সুমা (২০), অভি (২), আকাশ (৩), শ্রী উষা রাণী (২৮), রিতু (৩), শ্রীদম (২১) ও প্রকাশ (২৫)।

বিজিবি সূত্রে জানা গেছে ঘুমধুম সীমান্ত এলাকা জুড়ে সীমান্ত সুরক্ষায় নিয়োজিত বিজিবি সদস‌্যরা সফলতার সাথে ব্যাপক কর্ম তৎপরতা অব্যাহত রেখেছেন; যার ফলশ্রুতিতে উদ্ধার হচ্ছে বিভিন্ন ধরনের মাদক এবং বিভিন্ন বাংলাদেশি পণ্য। সীমান্ত অতিক্রম করে ঘুমধুমের কয়েকটি সীমান্ত পয়েন্ট দিয়ে প্রায় সময় অবৈধ অনুপ্রবেশর চেষ্টা করে আসছেন মিয়ানমারের নাগরিকরা। তা সফলতার সঙ্গে প্রতিহত করছেন সীমান্তে দায়িত্বরত বিজিবি।

উল্লেখ্য, বিজিবির অধীনস্থ সমস্ত সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ ও চোরাচালান প্রতিরোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলে জানা গেছে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close