ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নাটোর চামড়া ব্যবসায়ী গ্রুপের সভাপতি সায়দার, সম্পাদক হালিম
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০২৪, ৯:২৩ পিএম  (ভিজিট : ১১৬)
তীব্র গণআন্দোলনের মুখে গত ৫ অগাস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে ভারত যাওয়ার দীর্ঘ ১৬ বছর পর নাটোর জেলা চামড়া ব্যবসায়ী গ্রুপের দখল মুক্ত হয়েছে। জেলার শীর্ষ এই সংগঠনের নবগঠিত সভাপতি পদে সায়দার খান ও সাধারণ সম্পাদক পদে আব্দুল হালিম সিদ্দিকীকে নির্বাচিত করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে শহরের চকবৈনাথ এলাকায় ব্যবসায়ী গ্রুপের অফিসে এ কমিটির ঘোষণা করা হয়।

এ কমিটিতে সহ-সভাপতি পদে নাসিম খান, সহ-সম্পাদক পদে রাশেদ, কোষাধ্যক্ষ পদে খন্দকার মোস্তাক আহমেদ এবং নির্বাহী সদস্য পদে সারোয়ার হোসেন, নুরুল ইসলাম নুরু, হাজী মাসুদ, জাহিদুল রহমান জন, ওয়াহিদুল ইসলাম ভুট্রু, পারভেজ কোরাইশী এবং উপদেষ্টাসহ ১৬ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়।

এর আগে এ সংক্রান্ত সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে চামড়া ব্যবসায়ী সায়দার খানের সভাপত্বিতে এ সভায় নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন দেওয়ান শাহীন প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্যে দেন জেলা বিএনপির সদস্য সাইফুল ইসলাম আফতাব, জেলা বিএনপির কার্যকারী সদস্য সাবেক কাউন্সিলর নাসিম খান, সাবেক ছাত্র নেতা সানোয়ার হোসেন তুষারসহ অনেকে। এসময় চামড়া ব্যবসায়ী গ্রুপের সদস্য ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, গত ১৬ বছরে নাটোরের চামড়া শিল্পকে নেতৃত্ব দিয়ে ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ। অনেক ব্যবসায়ীর টাকা মেরে খেয়েছে। ব্যবসায়ীরা এর কোন প্রতিকার পায়নি, কোন প্রকার অভিযোগ করা হলে অফিসের পিছনে নিয়ে গিয়ে তাদেরকে নির্যাতন করা হত। এ চামড়া শিল্পের প্রসার ঘটাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

নাটোর থেকে দেশের চাহিদার প্রায় অর্ধের বেশি চামড়া ঢাকায় পাঠানো হয়। এ শিল্পের সঙ্গে নাটোরে শত শত ব্যবসায়ী জড়িত। এ চামড়ার ন্যায্য দাম যেন ব্যবসায়ীরা পায় সেজন্য সবাই মিলে কাজ করতে হবে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close