ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বৃহস্পতিবার পর্যন্ত নার্সদের কর্মবিরতি স্থগিত
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ১০:০১ পিএম আপডেট: ০১.১০.২০২৪ ১০:৪৫ পিএম  (ভিজিট : ৯৮)
নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর থেকে সকল ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্স পদায়নের এক দফা দাবিতে সারাদেশে সব সরকারি বেসরকারি হাসপাতলে চলা কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে ঢাকা নার্সিং কলেজে এক সংবাদ সম্মেলনে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহবায়ক ড. মো. শরিফুল ইসলাম কর্মবিরতি স্থগিতের বিষয়টি জানান।

শরিফুল ইসলাম বলেন, কর্মবিরতি চলাকালীন সময়ে আজ স্বাস্থ্য উপদেষ্টার সাথে সংস্কার পরিষদের ৩ জন প্রতিনিধি আলোচনায় বসেন। সেখানে ফলপ্রসূ আলোচনা হয় এবং উপদেষ্টা আমাদের দাবির প্রতি সহমত প্রকাশ করেন। এক দফা দাবি বাস্তবায়নের পূর্ণ আশ্বাস দেন। যার ফলে আগামী বৃহস্পতিবার ৩ অক্টোবর পর্যন্ত পূর্ব ঘোষিত কর্মবিরতি সাময়িক স্থগিত করা হলো।

তিনি বলেন, তবে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলমান থাকবে। এক দফা দাবি পূরণে বিলম্ব হলে পরবর্তীতে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচীর ডাক দেয়া হবে।

এরআগে, মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত সারা দেশের সব সরকারি, বেসরকারি হাসপাতালে এই কর্মবিরতি পালন করেন।আন্দোলনকারীরা দাবি তুলেন, নার্সিং অধিদফতরে মহাপরিচালক, অতিরিক্ত পরিচালক এবং পরিচালক পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন আমলাদের অপসারণ করে সেখানে যোগ্যতা ও মেধার ভিত্তিতে নার্সদের নিয়োগ করতে হবে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close