ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

মাদ্রিদ ডার্বি জেতেনি কেউ
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ৪:০০ এএম  (ভিজিট : ১১৮)
স্পেনের রাজধানী মাদ্রিদের দুই ক্লাব রিয়াল আর অ্যাটলেটিকো। শুধু স্পেনে নয়, ইউরোপিয়ান ফুটবলেই তারা জায়ান্ট। দুদল যখন ফুটবল মাঠে মুখোমুখি হয়, সেই লড়াই স্বাভাবিকভাবেই রোমাঞ্চ আর উত্তেজনা ছড়ায়। রোববার রাতের মাদ্রিদ ডার্বিও ব্যতিক্রম ছিল না। তবে এবারের উত্তেজনা খেলোয়াড় থেকে গ্যালারির দর্শকের মাঝেও ছড়িয়েছে, যে কারণে ২০ মিনিট খেলা বন্ধ ছিল। তাতেও অবশ্য রোমাঞ্চে ভাটা পড়েনি। কিন্তু এবার মাদ্রিদ ডার্বি জেতা হয়নি কোনো দলের। শুরুতে রিয়াল এগিয়ে গেলেও ইনজুরি সময়ে অ্যাঞ্জেল কোরেয়ার গোলে ১-১ সমতাতেই ইতি টেনেছে অ্যাটলেটিকো।

ঘরের মাঠে অ্যাটলেটিকো নিজেদের সেরাটা দিয়েই খেলেছে। কিন্তু ম্যাচের ৬৪ মিনিটের মাথায় রিয়াল এগিয়ে যায় এদের মিলিতাওয়ের গোলে। এরপরই ঘটে বিপত্তি। সফরকারী গোলরক্ষক থিবু কোর্তোয়ার দিকে স্বাগতিক সমর্থকরা নানান জিনিস ছুড়তে থাকেন। ক্ষিপ্ত হয়ে রেফারির কাছে অভিযোগ দেন রিয়াল গোলরক্ষক। গুরুতর এই অভিযোগে দুই কোচের সঙ্গে কথা বলে দলের খেলোয়াড়দের ড্রেসিংরুমে ফিরে যেতে বলেন রেফারি। পরবর্তীতে অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে ও দলের কিছু খেলোয়াড় সমর্থকদের একাংশকে শান্ত করার চেষ্টা চালান। চেষ্টায় সফলও তারা। ফলে খেলা শুরু হয় পুনরায়। কিন্তু ফুটবল পায়ে চেষ্টা চালিয়েও রিয়ালের রক্ষণ ভাঙতে পারছিল না অ্যাটলেটিকো।

সমতাসূচক গোলটির জন্য তাই হাঁসফাঁস করেছে দলটি। ধীরে ধীরে ম্যাচ এগোচ্ছিল শেষের পথে, কার্লো আনচেলত্তির রিয়ালের জয়কে তখন সময়ের অপেক্ষাই মনে হচ্ছিল। এরপরই বদলি নামা কোরেয়ার চমক। মাঠে নেমেই যোগ করা সময়ে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান তিনি। যদিও প্রাথমিকভাবে গোলটির বৈধতা দেননি রেফারি। পরে ভিএআর দেখে আর্জেন্টাইন তারকার গোলটি নিশ্চিত হয়। ম্যাচের অন্তিম মুহূর্তে ফ্রান গার্সিয়াকে ফাউল করে লাল কার্ড দেখেন মার্কোস লরেন্তে। এতে ১০ জনের দলে পরিণত হয় অ্যাটলেটিকো, সেটা অবশ্য ম্যাচে কোনো প্রভাব ফেলেনি।

শেষ মুহূর্তে পাওয়া গোলে পরাজয় এড়ানো, এতে খুশিই অ্যাটলেটিকো কোচ সিমিওনে। ম্যাচ শেষে দলের ড্র নিয়ে স্বস্তি প্রকাশ করার পাশাপাশি সমর্থকদের পক্ষেও কথা বলেছেন তিনি, ‘আপনি গোল উদযাপন করবেন কিন্তু সমর্থকদের দিকে না তাকিয়ে। সমর্থকরা নিজে থেকেই রাগান্বিত হয়নি। কারণবশতই তারা রাগ করেছে।’ যদিও প্রতিপক্ষ গোলরক্ষকের গায়ে জিনিসপত্র ছুড়ে মারাকে সঠিক মনে করেননি সিমিওনে। যেসব উগ্র সমর্থকরা এই কাণ্ড ঘটিয়েছেন, তাদের শাস্তি প্রাপ্য জানিয়ে অ্যাটলেটিকো কোচ বলেছেন, ‘যারা এই কাজের সঙ্গে যুক্ত, তাদের সবাইকে ক্লাব কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার আওতায় আনা উচিত। আমাদের এমন সমর্থকের প্রয়োজন নেই।’

অন্যদিকে রিয়াল কোচ আনচেলেত্তি শেষ সময়ে গোল হজম করায় দলের খেলোয়াড়দের হতাশ হতে নিষেধ করেছেন, ‘আমরা জয়ের খুব কাছে ছিলাম, কিন্তু এটা হতে পারে। প্রতিপক্ষ যথেষ্ট শক্তিশালী। আমি সবসময় নেতিবাচকভাবে নয় ইতিবাচকভাবেই ভাবি। আমি মনে করি লড়াই করেই ১ পয়েন্ট অর্জন করেছি।’

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close