ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাবেক মন্ত্রী রমেশ চন্দ্রের জামিন নামঞ্জুর
প্রকাশ: মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪, ২:৩৭ এএম  (ভিজিট : ১০৪)
ঠাকুরগাঁওয়ে ছাত্র আন্দোলনে বিস্ফোরক ব্যবহারসহ দেশীয় অস্ত্র ব্যবহার করে আন্দোলন দমানোর নির্দেশদাতা ও দুইটি হত্যা মামলায় অভিযুক্ত ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য এবং সাবেক পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেনকে শ্যোন গ্রেফতার দেখিয়ে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার দুপুর ১২টায় তাকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হলে জামিন নামঞ্জুর করেন বিচারক নিত্যানন্দ সরকার। বিষয়টি নিশ্চিত করেন বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু। 

মোস্তাক আলম টুলু বলেন, বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় গত ১৭ আগস্ট তাকে পুলিশ গ্রেফতার করে। তখন থেকেই তিনি কারাগারে আছেন। এরপর ঠাকুরগাঁও রোডের আগুনে মৃত্যুর ঘটনায় দুজন বাদী হয়ে তার নামে দুইটি হত্যা মামলা করেন। যেহেতু রমেশ চন্দ্র সেন আগে থেকেই গ্রেফতার ছিলেন, তাই হত্যা মামলায় তাকে পুনঃগ্রেফতার দেখানো হয়েছে। 

তিনি আরও বলেন, ৮৪ বছর বয়স্ক এই মানুষটি স্পাইনাল কর্ডসহ নানা রোগে ভুগছেন। এ অবস্থায় সরাসরি উপস্থিত থেকে ঘটনায় তার যুক্ত থাকার বিষয়টি সঠিক না, আমরা আদালতকে বলেছি।
উল্লেখ্য, গত ৫ আগস্ট ঠাকুরগাঁও রোড এলাকায় আগুনে ঝলসে ৪ জন নিহত হন। এ ঘটনায় রমেশ চন্দ্র সেনকে প্রধান আসামি করে গত ২১ আগস্ট রাতে সদর থানায় ৭৭ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ২০০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করা হয়। এর বাদী সদর উপজেলার আরাজি পাইক পাড়া গ্রামের জাকির হোসেন।

একই ঘটনায় ২ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার হরিনারায়ণপুর মোল্লাপাড়া এলাকার মৃত আবদুল গফুরের ছেলে জামায়াত নেতা ফজলে আলম ওরফে রাসেদ ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন আদালত।


সময়ের আলো/আরএস/





https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close