ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ
প্রকাশ: সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ৮:১১ এএম  (ভিজিট : ১৪৬)
গাজীপুর সদরের ভবানীপুর এলাকায় ১২ দফা দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। রোববার দুপুর ২টা থেকে ওই এলাকার আর অ্যান্ড জি বিডি গার্মেন্টস লিমিটেড কারখানার শ্রমিকরা হাজিরা বোনাস, নাইট বিল ও টিফিন বিল বৃদ্ধি, প্রশাসন বিভাগের ব্যবস্থাপকের অপসারণসহ ১২ দফা দাবিতে এ বিক্ষোভ করেন।

বিকাল ৫টা পর্যন্ত শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেন। এতে সড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে গেলে দুর্ভোগে পড়েন চলাচলকারী ও পরিবহন যাত্রীরা। পরে ওই কারখানার প্রশাসন ব্যবস্থাপক হাসান স্বেচ্ছায় পদত্যাগ করলে শ্রমিকরা সড়ক ছেড়ে দেন। বিক্ষোভকারী শ্রমিকরা জানান, কারখানার মানব সম্পদ ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক হাসান বিভিন্ন বিষয়ে শ্রমিকদের ডেকে নিয়ে গালিগালাজ, গায়ে হাত তোলাসহ চাকরিরিচ্যুত করতেন। এ ছাড়া শ্রমিকদের বর্তমান হাজিরা বোনাস ৫০০ টাকা থেকে বৃদ্ধি করে ১০০০ টাকা, রাত ৮টা পর্যন্ত কাজ করলে টিফিন বিল ২০ টাকা থেকে বৃদ্ধি করে ৪০ টাকা, ছুটি কাটালে হাজিরা বোনাস কাটা যাবে না, অর্জিত ছুটির টাকা প্রতি বছরের জানুয়ারি মাসে পরিশোধ করা, ভেতরে ক্যান্টিনের ব্যবস্থা করা, শ্রমিকের প্রয়োজন অনুযায়ী সব ধরনের প্রাপ্য ছুটি প্রদান, প্রশাসন ম্যানেজার অযথা কোনো শ্রমিককে সেকশনে ডেকে খারাপ আচরণ করলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ, সপ্তম তলার উৎপাদন ব্যবস্থাপক (পিএম) হাসান, আইই সেকশনের আশরাফুল ইসলাম ও নাছিমা আক্তার এবং কারখানার মেডিকেল সেকশনের চিকিৎসক নুসরাত শারমীন আসমার অপসারণ দাবি করেন শ্রমিকরা।

এ বিষয়ে কারখানার মানব সম্পদ ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক হাসান বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা অযৌক্তিক, মিথ্যা এবং বানোয়াট।

জয়দেবপুর থানার ওসি আবদুল হালিম জানান, ওই কারখানার মানব সম্পদ ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক হাসান স্বেচ্ছায় পদত্যাগ করলে শ্রমিকরা মহাসড়ক থেকে সরে যান এবং বিকাল ৫টায় যান চলাচল শুরু হয়।


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close