ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে বিএনপি নেতা আটক
প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ৮:১২ পিএম  (ভিজিট : ৪০৪)
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যৌথ বাহিনীর অভিযানে আটক হয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আতাউর রহমান (৪৭)। রোববার (২৯ সেপ্টেম্বর) ভোররাতে হাবিবপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। 

মোগরাপাড়া চৌরাস্তা বাস স্ট্যান্ড এলাকায় পরিবহনে চাঁদাবাজি, মহাসড়ক দখল করে দোকান বসিয়ে চাঁদা উত্তোলন, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ এবং কলকারখানায় শ্রমিক নিয়োগ নিয়ন্ত্রণের অভিযোগ রয়েছে বিএনপির এই নেতার বিরুদ্ধে। তবে সোনারগাঁ থানায় তার বিরুদ্ধে নির্দিষ্ট কোন লিখিত অভিযোগ না থাকায় আটক বিএনপি নেতাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পাঠানো হয়েছে। 

সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ এম এ বারী জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের হাবিবপুর গ্রামের আ. হাকিম মিয়ার ছেলে আতাউর রহমানকে তার বাড়িতে অভিযান চালিয়ে আটক করে যৌথ বাহিনী। পরে তাকে সোনারগাঁ থানায় সোপর্দ করা হয়। তিনি স্থানীয় বিএনপির যুগ্ম সম্পাদক। তবে তার বিরুদ্ধে থানায় নির্দিষ্ট কোন লিখিত অভিযোগ করেনি সেনাবাহিনী বা অন্য কেউ। তাই তাকে আরও জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পাঠানো হয়েছে। 

স্থানীয় সূত্র জানায়, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগের পর উপজেলা বিএনপির এই নেতা মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় পরিবহন সেক্টরে চাঁদাবাজি, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফুটপাতে অবৈধ ভাবে গড়ে উঠা দোকানপাট থেকে চাঁদাবাজি, মোগরাপাড়া ইউপি এলাকার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ এবং কলকারখানায় শ্রমিক নিয়োগ নিয়ন্ত্রণের অভিযোগ ছাড়াও মানুষের জমি দখল, এলাকায় বিচার সালিশের নামে অর্থ আদায়সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। 

বিএনপির এই নেতার ভাতিজা আওয়ামী লীগ কর্মী হৃদয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পণ্ড করতে সোনারগাঁয়ে ছাত্রদের ওপর হামলা চালিয়ে কয়েকজনকে আহত করেছিল। তাদের সন্ত্রাসী তাণ্ডবের ভয়ে স্থানীয়রা কেউ মুখ খুলতে সাহস পায়না।

সময়ের আলো/আরআই






https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close