ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

‘কল্যাণমুখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করতে চাই’
প্রকাশ: রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ২:৩২ পিএম  (ভিজিট : ১১২)
কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেছেন, একুশ শতক উপযোগী একটি ছাত্র রাজনীতি বিনির্মাণে প্রত্যাশার জায়গা থেকে ছাত্রদল কাজ করে যাচ্ছে। ছাত্রলীগের দখলদারিত্ব এবং পিটিয়ে মানুষ মারার রাজনীতি, সাধারণ শিক্ষার্থীদের জোর করে মিছিলে নেয়া, গেষ্টরুম কালচার, শ্রেণীকক্ষে আটকে নির্যাতনের রাজনীতির বিপরীতে  কল্যাণমুখী শিক্ষার্থী বান্ধব রাজনীতি প্রচলন করার ঘোষণা দিয়েছেন তিনি। এসময় গণতান্ত্রিক ব্যবস্থাকে উন্নতি করার লক্ষে দেশের মালিকানা এদেশের মানুষের হাতে ফিরিয়ে দেয়ার জন্য সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করার কথা জানিয়েছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঝালকাঠির সরকারি কলেজ চত্বরে সাধারণ শিক্ষার্থীদের সাথে মত বিনিময় কালে তিনি এসব কথা বলেন।

নাছির উদ্দিন আরো বলেন, খুনি হাসিনার নির্মম নির্যাতনের শিকার হয়ে ছাত্র দলের ১১৩ জন নেতাকর্মী শহীদ হয়েছেন, আহত এবং পঙ্গু হয়েছেন আরো অসংখ্য। ভবিষ্যতে কোন পরাজিত ফ্যাসিষ্ট শক্তি পুনরায় ক্ষমতা দখল করে এধরনের নির্যাতন করতে না পারে সেজন্য সকল শিক্ষার্থীদের সজাগ দৃষ্টি রাখার আহবান জানান তিনি।

ছাত্রলীগের মাস্তানি, হলদখল, ছিনতাই, রাহাজানি, গুণ্ডামি এবং ধর্ষণের মত নেগেটিভ রাজনীতির বিপরীতে একটি ইতিবাচক রাজনীতির শুভসূচনা করার ঘোষণা দিয়েছেন তিনি। এজন্য দেশের ক্রিয়াশীল সকল ছাত্রসংগঠন এবং ছাত্র সমাজের প্রত্যেকটি অংশকে জাতীয়তাবাদী ছাত্রদলের সাথে কাজ করার আহবান জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. বায়েজিদ, জেলা ছাত্রদল সভাপতি আরিফুর রহমান খান, সিনিয়র সহসভাপতি রানা ভুইয়া, সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপুসহ জেলা, উপজেলা এবং কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close