ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঘুষ দাবির অভিযোগে তিতাসের ৫ জনকে পিটিয়ে থানায় সোপর্দ
প্রকাশ: শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৪৮ পিএম আপডেট: ২৮.০৯.২০২৪ ১২:৪১ এএম  (ভিজিট : ৫৯৯)
রাজধানীর মিরপুরে গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে ঘুষ দাবি করায় তিতাসের একজন ড্রাইভার ও চারজন কর্মকর্তাকে পিটিয়ে থানায় সোপর্দ করেছেন ছাত্র-জনতা। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় মিরপুর ১১নং বাসস্ট্যান্ড স্বপ্ন সুপারশপের সামনে ঘটনাটি ঘটে। 

তিতাসের পাঁচ কর্মকর্তা কর্মচারী হলেন- ড্রাইভার বারেক শরীফ, অফিস সহকারী বিএম শাহ আলম, সহকারী ব্যবস্থাপক হাবিবুর রহমান, সহকারী কর্মকর্তা জহিরুল ইসলাম ও সহকারী কর্মকর্তা শফিকুল ইসলাম।

জানা যায়, সকালে মিরপুর ২নং কমার্স কলেজসংলগ্ন সুপার হোস্টেলের গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে রাইজার নিয়ে যান তিতাস কর্তৃপক্ষের একটি ভ্রাম্যমাণ টিম। এরপর সুপার হোস্টেলের ম্যানেজার তিতাসের ওই ভ্রাম্যমাণ টিমের সঙ্গে যোগাযোগ করলে তারা পুনরায় গ্যাস সংযোগ দিতে তিন লাখ টাকা ঘুষ দাবি করেন। হোস্টেল ম্যানেজার আবাসিক হোস্টেলের ছাত্রদের ঘুষের বিষয়টি অবগত করলে তারা ঘুষ দিতে রাজি হয়। এজন্য ছাত্ররা ফাঁদ পাতে। তারা তিতাসের লোকজনের সঙ্গে যোগাযোগ করলে তারা (তিতাস কর্তৃপক্ষ) মিরপুর ১১নং বাসস্ট্যান্ডে দেখা করতে বলেন। এরপর সেখানে আগ থেকে ওত পেতে থাকা সুপার হোস্টেলের ছাত্ররা তিতাসের পাঁচজনকে হাতেনাতে ধরে গণপিটুনি দিয়ে মিরপুর ৬নং আর্মি ক্যাম্পে নিয়ে যান। এরপর সেনাবাহিনীর ক্যাম্প থেকে আটক পাঁচজনকে পল্লবী থানায় পাঠানো হয়।

সুপার হোস্টেলের ছাত্র রাফি বলেন, ঘুষ চাওয়ার কথা শুনে আমরা ছাত্ররা রাজি হয়ে যাই। ঘুষখোরদের ধরতে সবাই মিলে প্ল্যান করি। তারা আমাদের তিন লাখ টাকা নিয়ে মিরপুর ১১নং দেখা করতে বলে। আমরা দুই থেকে তিনশ ছাত্র মিরপুর ১১ নম্বরে ছড়িয়ে ছিটিয়ে থাকি। এক পর্যায়ে গাড়িসহ তিতাসের পাঁচজনকে ধরে ফেলি। ঘটনাস্থল থেকে তিতাসের আরও দুজন গাড়ি নিয়ে পালিয়ে যান। না হলে পুরো সিন্ডিকেটকে ধরা যেত।

তিতাস কর্তৃপক্ষের ম্যানেজার মাকসুদুর রহমান বলেন, হোস্টেলে গ্যাসের অবৈধ সংযোগ ছিল। সেটি সকালে বিচ্ছিন্ন করা হয়। ওই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে এ ঘটনা ঘটেছে। যদি ঘুষ চাওয়ার কোনো বিষয় থাকে তাহলে প্রমাণসহ তিতাস কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিলে তারা ব্যবস্থা নিত। কিন্তু এভাবে সরকারি গাড়ি ভাঙচুর করে আমাদের লোকজনের ওপর কেন আক্রমণ করা হলো?

পল্লবী থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, আমি যতদূর জেনেছি হোস্টেলের গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে ঘটনাটি ঘটেছে। এর আগেও ওই হোস্টেলে অবৈধ গ্যাস সংযোগ থাকায় সেই সুযোগে সেখান থেকে কয়েক দফা টাকা নিয়েছে তিতাসের লোকজন। এ ঘটনায় তিতাসের পাঁচজনকে থানায় সোপর্দ করেছে সেনাবাহিনী। তাদের কোর্টে পাঠানো হবে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close