ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হবিগঞ্জে মাহফিল নিয়ে দুই পক্ষের সংঘর্ষের আশংকা, ১৪৪ ধারা জারি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৬:১৭ পিএম  (ভিজিট : ১৪৬)
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ঈদে মিলাদুন্নবী ও সিরাতুন্নবী মাহফিল নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছে দুই পক্ষ। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের আশংকা ও উত্তেজনা তৈরি হয়েছে। এরই পেক্ষিতে উপজেলা প্রশাসন উক্ত সমাবেশ এলাকায় শান্তি শৃংখলা রক্ষার্থে ১৪৪ ধারা জারি করেছেন। এই আদেশে ২৬ সেপ্টেম্বর দুপুর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত রেলওয়ে পার্কিং এলাকায় সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

জানা যায়, সিরাতুন্নবী মাহফিল উদযাপন করতে উপজেলা আহলে সুন্নাত উলামা পরিষদ ২৮ সেপ্টেম্বর শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিং এলাকায় ইসলামিক সমাবেশের আয়োজন করে। অপরদিকে একই দিনে একই সময়ে ঈদে মিলাদুন্নবী উদযাপন করতে ইসলামিক সমাবেশের আয়োজন করে দক্ষিন হবিগঞ্জ আহলে সুন্নাত ঐক্য পরিষদ।

এমতাবস্থায় একই স্থানে দুই দলের সমাবেশকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে এবং সংঘর্ষের আশংকা তৈরি হয়েছে। এরই মধ্যে উপজেলা প্রশাসন দু'পক্ষের সাথে আলোচনা করেও কোন সিদ্ধান্ত আসেনি। উভয় পক্ষই অনড় অবস্তান নেয়, যেকোন মূল্যে তারা সমাবেশ করবেই। এরই মধ্যে সভা সমাবেশ ও মানববন্ধন করেছে উভয় দল। 

সাধারণ মানুষের জান মালের নিরাপত্তা ও এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আক্তার মিতা জরুরি বিজ্ঞপ্তি মাধ্যমে রেলওয়ে পাকিং এলাকায় ২৬ সেপ্টেম্বর  দুপুর থেকে ২৯ সেপ্টেম্বর দুপুর পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইনশৃঙ্খলা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে উক্ত এলাকায় সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হলো।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আক্তার মিতা বিষয়টির সত্যতা নিশ্চিত করে সময়ের আলোকে জানান, ২৮ সেপ্টেম্বর উভয় পক্ষই সমাবেশ করতে অনড় তাই আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পার্কিং এলাকায় ১৪৪ ধারা জারি করে সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close