ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

৩০ সেপ্টেম্বর নয়, জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ অক্টোবর
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ২:১৮ পিএম  (ভিজিট : ১৬৬)
আগামী ৩০ সেপ্টেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম বর্ষের (২০২৩-২৪ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও ক্লাস শুরুর সময় পরিবর্তন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২০ অক্টোবর থেকে শুরু হবে প্রথম বর্ষের ক্লাস।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির একটি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সবাইকে আবাসিক হলে সিট নিশ্চিত করার পরে আমরা ৫৩ ব্যাচের ক্লাস শুরু করতে চাই। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে গত ১৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির এক সভায় আগামী ৩০ সেপ্টেম্বর থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (২০২৩-২৪ শিক্ষাবর্ষের) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলতি বছরের ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি শেষ হয়। ভর্তি কার্যক্রম শেষে গত ২১ জুলাই থেকে ৫৩ তম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও তৎকালীন সময়ে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে শ্রেণি কার্যক্রম শুরু করতে পারেনি জাবি প্রশাসন।


সময়ের আলো/এএ/





এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close