ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শ্রীপুরে ঝুট ব্যবসা নিয়ে কৃষক দল ও যুবদলের সংঘর্ষ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৫৬ এএম  (ভিজিট : ১৫৮)
গাজীপুরের শ্রীপুরে গার্মেন্টসের ঝুট ব্যবসা নিয়ন্ত্রণকে কেন্দ্র করে যুবদল ও কৃষক দলের নেতাকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। 
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শ্রীপুরের মাওনা চৌরাস্তা-সংলগ্ন বেড়াইদেরচালা এলাকায় এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানার ঝুট (পরিত্যক্ত কাপড়) বের করছে জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য এসএম পলাশ চঞ্চলের প্রতিষ্ঠান ‘চঞ্চল এন্টারপ্রাইজ।’ বুধবার জুট নামানোর তারিখ ছিল। এ খবরে জেলা কৃষক দলের সভাপতি এস এম আবুল কালাম আজাদের পক্ষের লোকজন দেশীয় অস্ত্র, লাঠিসোঠা নিয়ে ঝুট বোঝাই গাড়ি আটক করার জন্য কারখানার সামনে অবস্থান নেন।

খবর পেয়ে যুবদল নেতা পলাশ লোকজন নিয়ে এসে আজাদের লোকদের ধাওয়া দেন। এতে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সব ধরনের যানচলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

এ ব্যাপারে শ্রীপুর থানার ওসি মোহাম্মদ জয়নাল আবেদীন মণ্ডল বলেন, এসকিউ সেলসিয়াস লিমিটেড কারখানায় ঝুট নিয়ে একটি ঝামেলা হচ্ছে বলে জানতে পেরেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

চঞ্চল এন্টারপ্রাইজের মালিক এসএম পলাশ বলেন, কারখানা কর্তৃপক্ষ আমাকে ওয়ার্ক অর্ডার দিয়েছে। সে অনুযায়ী বুধবার সকালে ঝুট বের করার জন্য আমার দুটি পিকআপ কারখানায় প্রবেশ করে। পরে সকাল ১০টার দিকে জেলা কৃষক দলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদের লোকজন লাঠিসোটা নিয়ে কারখানার সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে তারা কারখানার সামনে আমার অফিসে হামলা করে ভাঙচুর চালায়। এ সময় ৮-১০টি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়।

ঘটনার বিষয়ে জেলা কৃষকদলের আহ্বায়ক এসএম আবুল কালাম আজাদ বলেন, আমি সকাল থেকে ঢাকায় অবস্থান করছি। শুনতে পারলাম শ্রীপুরের মাওনায় কারখানা থেকে ঝুট বের করা নিয়ে ঝামেলা হচ্ছে। আর সেখানে আমার নাম ব্যবহার করা হচ্ছে। আমি এ বিষয়ে কিছুই জানি না। আমার কোনো লোক ওই প্রতিষ্ঠানে যায়নি। তারপরও বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

সময়ের আলো/আরএস/ 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close