ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আত্মগোপনে থেকে ক্ষমা ও দোয়া চাইলেন জাহাঙ্গীর
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ৫:১২ এএম আপডেট: ২৬.০৯.২০২৪ ৮:১১ এএম  (ভিজিট : ১৯৯)
জাহাঙ্গীর আলম গাজীপুরে আওয়ামী লীগের রাজনীতিতে এক আলোচিত এবং সমালোচিত নাম। তিনি ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং গাজীপুর সিটি করপোরেশনের মেয়র। তার কথা ও কর্মকাণ্ড বিভিন্ন সময়ে সারা দেশে আলোচনায় এসেছে। নিজ দল আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছেন একাধিকবার। কিন্তু তিনি হাল ছাড়েননি। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সবসময় গোপনে এবং প্রকাশ্যে যোগাযোগ রেখেছেন। দল থেকে বহিষ্কার হয়েও দলের জন্য কাজ করেছেন। গাজীপুরে আওয়ামী লীগের শীর্ষ নেতা এবং মন্ত্রী এমপিদের সঙ্গে তার বিরোধ ছিল প্রকাশ্যে। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর সারা দেশের মন্ত্রী-এমপি থেকে শুরু করে আওয়ামী লীগের অনেক নেতাকর্মী আত্মগোপনে চলে যান। সে সময় অনেকের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। সেই ধারাবাহিকতায় গাজীপুরে কোনো মন্ত্রী, এমপি কিংবা সভাপতি, সাধারণ সম্পাদকের বাড়ির কোনো ক্ষতি না হলেও সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বাড়ি লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। জাহাঙ্গীর আলমও আত্মগোপনে রয়েছেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে MD Zahangir Alam নামে তার ছবি সংবলিত একটি আইডি থেকে গাজীপুরবাসীর উদ্দেশে বিভিন্ন পোস্ট করা হয়ে থাকে।

সর্বশেষ গত ২৪ সেপ্টেম্বর লেখা হয় ‘প্রিয় গাজীপুরবাসী আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন এবং ভালো থাকবেন সেই দোয়া করি। গাজীপুরবাসী আপনাদের সবার কাছে দোয়া চাই, সবাই আমার জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ যদি মহান আল্লাহ তায়ালা বাঁচিয়ে রাখে কোনো না কোনোদিন আপনাদের সঙ্গে দেখা হবে।’ আবার গত ২৩ আগস্ট একটি পোস্টে লেখা হয়, ‘প্রিয় গাজীপুরবাসী আসসালামু আলাইকুম, আশাকরি সবাই ভালো আছেন। বিগত দিনে আপনারা আমাকে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছিলেন। ৩ বছর দায়িত্ব পালন করেছিলাম এবং পরে ষড়যন্ত্র করে মেয়র পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তিন বছর দায়িত্ব পালনকালে আপনাদের জন্য যতটুকু সম্ভব হয়েছে উন্নয়ন কাজ করেছি। পরে ২০২৩ সালে নির্বাচনে অনেক আশা নিয়ে উন্নয়নের লক্ষ্যে আমার মাকে বিপুল ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছিলেন। কিন্তু দায়িত্ব নিয়ে গত ১০ মাসে কোনো কাজ করতে পারিনি। আপনাদের সবার কাছে ক্ষমা চাই... আপনারা গাজীপুরবাসী সবসময় ভালো থাকেন এই দোয়া করি। আবারও আল্লাহ তায়ালা যদি চায় কোনোদিন দেখা হবে আপনাদের সঙ্গে।’ এসব স্ট্যাটাসে অনেককে কমেন্ট করতে দেখা যায়। পোস্টগুলোর কারণে গাজীপুরে বিভিন্ন মহলে পক্ষে বিপক্ষে হচ্ছে আলোচনা। তবে ব্যতিক্রম হচ্ছে, গাজীপুরে বড় বড় মন্ত্রী-এমপি কিংবা মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক, জেলার সভাপতি-সাধারণ সম্পাদকসহ কোনো নেতারই খোঁজ পাওয়া যাচ্ছে না। সেখানে জাহাঙ্গীর আলম প্রায়ই গাজীপুরবাসীর উদ্দেশে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিচ্ছেন।

এ বিষয়ে স্থানীয় অনেকের সঙ্গে আলোচনা করলে তারা জানান, জাহাঙ্গীর জানান দিচ্ছেন তিনি এখনও আছেন। কোনো দিন সুযোগ হলে ফিরবেন। আবার অনেকে বলছেন, জাহাঙ্গীর দল পরিবর্তন করে হয়তো ফিরে আসতে পারেন। কারণ হুজুরদের সঙ্গে তার একটা ভালো সম্পর্ক রয়েছে। আবার কেউ কেউ বলছেন আত্মগোপনে থেকে কোনো কাজ নেই, তাই বসে বসে পোস্ট দিয়ে মানুষের কমেন্ট দেখছেন। 

উল্লেখ্য, জাহাঙ্গীর আলম ছাত্রলীগ গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক ও সহ-সভাপতি ছিলেন। তিনি গাজীপুর সদর ও টঙ্গী উপজেলা ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। ২০১৮ সালে জুলাইয়ে আওয়ামী লীগের প্রার্থী হয়ে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছিলেন।

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close