ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে পিটিয়ে আহত করলেন শিক্ষার্থীরা
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৪১ পিএম  (ভিজিট : ৬৭৭)
গাইবান্ধার সুন্দরগঞ্জে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুর রশিদ মিয়াকে শিক্ষার্থীদের দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগ উঠেছে তারই সহকর্মী মো. আবু রায়হান মিয়ার বিরুদ্ধে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে উপজেলার রামজীবন ইউনিয়নের বাজারপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটেছে।

তবে বিষয়টি অস্বীকার করেছেন প্রধান শিক্ষকের (ভারপ্রাপ্ত) দাবিদার মো. আবু রায়হান মিয়া। তিনি বলেন, মারামারির সাথে আমার কোনো সম্পৃক্ততা নেই। আমি নিজেও হাসপাতালে আছি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব নিতে চাইনি। ইউএনওসহ সংশ্লিষ্টরা গত ১১ সেপ্টেম্বর আমাকে দায়িত্ব দেন। সেই থেকে আমি সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করে আসছি। গত ২২ সেপ্টেম্বর সহকারী প্রধান শিক্ষক আব্দুর রশিদ একটি চিঠি নিয়ে আসে। পরে ২৪ তারিখ আমাকে মারপিট করে আব্দুর রশিদের লোকজন। আমি এখন হাসপাতালে চিকিৎসাধীন। আজকের মারামারির বিষয়ে আমার কিছু জানা নেই।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুর রশিদ মিয়া বলেন, আজ (বুধবার) সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে গিয়ে শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে গেলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদের দাবিদার আবু রায়হান মিয়ার লোকজন ও তার শিক্ষার্থীরা আমাকে বাধা দেয়। তাদের নিষেধ উপেক্ষা করে স্বাক্ষর করার সময় কয়েকজন শিক্ষার্থী আমার ওপর অতর্কিত হামলা চালিয়ে রড দিয়ে। পরে স্থানীয় ও স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান আমাকে।

শিক্ষার্থীরা জানান, সহকারী শিক্ষক মোনারুল ইসলাম স্যার বিদ্যালয়ে আসলে কয়েকজন শিক্ষার্থী তার মোটরসাইকেল ভাঙচুর করেন। পরে আব্দুর রশিদ স্যার বিদ্যালয়ে আসামাত্র উচ্ছৃঙ্খল শিক্ষার্থীরা তাকে ধাক্কা দেয় এবং পরে লাঠি দিয়ে মারপিট করেন। রশিদ স্যারকে যারা হেনস্তা করেছে আমরা তাদের শাস্তি দাবি করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজির হোসেন বলেন, মারামারির বিষয়টি শুনেছি। শিক্ষার্থীদের দিয়ে মারামারি করানো অত্যন্ত দুঃখজনক। অপর এক প্রশ্নের জবাবে ইউএনও জানান, হেড মাস্টারের দাবিদার ২ শিক্ষককে তাদের কাগজপত্রসহ আগামী ২৬ সেপ্টেম্বর দেখা করতে বলেছি। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নিবো বিধি অনুযায়ী। 

উল্লেখ্য, বাজারপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আলতাফ হোসেন তার শেষ কর্মদিবসে বিধি ভেঙ্গে সহকারী প্রধান শিক্ষক আবদুর রশিদকে দায়িত্ব না দিয়ে সহকারী শিক্ষক আবু রায়হান মিয়াকে দায়িত্ব প্রদান করেন। এর আগে পূর্ব পরিকল্পিতভাবে সহকারী প্রধান শিক্ষক আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করেন প্রধান শিক্ষক। পরে সহকারী প্রধান শিক্ষক আবদুর রশিদ উচ্চ আদালত ও শিক্ষাবোর্ডে আবেদন করেন। উচ্চ আদালত ও শিক্ষাবোর্ড তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার পূর্বক স্বপদে বহাল করেন। শেষে আবদুর রশিদ আদেশের কপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করলে তাকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেন ইউএনও। এ নিয়েই দ্বন্দ্ব উভয় শিক্ষকের মধ্যে।

সময়ের আলো/আরআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close