ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

বালু উত্তোলনে প্রতিবাদ করায় ইউপি সদস্যকে পিটিয়ে জখম
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৫৯ পিএম  (ভিজিট : ১৩৪)
মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর গ্রামের ৫ নং ওয়ার্ডের ইউপি মেম্বার শাহ আলম সরদারকে পিটিয়ে জখম করেছে। অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ করায় তাকে হাতুড়ি ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এই ঘটনা ঘটেছে। গুরুতর আহত শাহ আলম সরদারকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। 

স্থানীয় ও আহতের পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের বিভিন্ন এলাকার আড়িয়াল খা নদ থেকে স্থানীয় হাকিম বেপারীর নেতৃত্বে একটি সিন্ডিকেট অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। এতে করে বাড়িঘর ও রাস্তাঘাট ভেঙ্গে যাচ্ছে। এছাড়াও অনেকের বাড়ি-ঘর নদের ভাঙনের মুখে পড়েছে। এই অবৈধ বালু উত্তোলনের ব্যাপারে ইউপি মেম্বার শাহ আলম সরদার বিভিন্ন সময় প্রতিবাদ করেছেন। সম্প্রতি অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচিও পালন করেছেন। এতে করে ক্ষুব্ধ হয় হাকিম বেপারী।  

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে শাহ আলম সরদার শহরের পুরানবাজার এলাকার ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে আসেন। এসময় হাকিম বেপারী তাকে ডেকে নিয়ে বাহিরে যান। পরে হাকিম বেপারী ও তার লোকজন শাহ আলমকে হাতুড়ি ও লোহার রড দিয়ে বেদম পিটিয়ে রক্তাক্ত করে। এসময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে শাহ আলম সরদারকে গুরুতর আহত অবস্থায় প্রথমে মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। 

এদিকে এই ঘটনার পর পরই স্থানীয়রা অভিযুক্ত হাকিম বেপারীর বিচার দাবি করে মাদারীপুর ২৫০ শয্যা জেলা হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল করেছেন।

স্থানীয় বাসিন্দা সাগর দেওয়ান বলেন, আমাদের এলাকার আড়িয়াল খা নদে দীর্ঘদিন থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে আমাদের বাড়িঘর নদের গর্ভে চলে যাচ্ছে। এছাড়াও অনেক ঘর-বাড়ি হুমকির মধ্যে আছে। তাই এর প্রতিবাদ করায় আমাদের মেম্বারকে পিটিয়ে হাত পা ভেঙে দিয়েছে হাকিম বেপারী। আমরা তার বিচার চাই।

অভিযুক্ত হাকিম বেপারী ঘটনার পর থেকে গা ঢাকা দিয়েছেন। ফোনে তার সাথে কথা বলা সম্ভব হয়নি। তাই তার বক্তব্য দেয়া যায়নি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, মেম্বারকে মারধরের ঘটনায় লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  অবৈধ বালু উত্তোলন-বাধা প্রদান   ইউপি সদস্যকে পিটিয়ে জখম   মাদারীপুর   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close