ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

শহুরে সন্ধ্যার আড্ডা জমে হালদা রিভার ভিউতে
প্রকাশ: মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৫:৩৩ পিএম  (ভিজিট : ২৮২)
হালদা নদীর সত্তরঘাট এলাকার শেষ প্রান্তে রাউজান-হাটহাজারী দুই উপজেলার মানুষের মিলন মেলা বসে ‘হালদা রিভার ভিউ’ নামে একটি নতুন বিনোদন স্পটে। প্রতিদিন দুই উপজেলার শত শত মানুষ বিকেল আর সন্ধ্যার সময়টুকু নিজের মতো করে কাটাতে ছুটে আসেন এখানে। চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের পাশেই হালদা নদীর পাড়ে সত্তরঘাটের ব্রিজে খালি জায়গায় গড়ে ওঠা ছোট্ট জায়গাটি এখন জমজমাট বিনোদন স্পট। ভ্রমণ পিয়াসিদের মনে জায়গা করে নিয়েছে এই স্থানটি। বিকেল হলেই ভিড় জমে ভ্রমণ প্রেমীদের। বর্তমানে এই এলাকায় বেশকিছু খাবার দোকান বসেছে। তাদের বেচাকেনাও বেশ জমজমাট। 

সরজমিনে গিয়ে দেখা যাই, এখানে কেউ বন্ধুদের নিয়ে, কেউ পরিবার পরিজন নিয়ে, আবার কেউ এসেছেন প্রিয় মানুষকে নিয়ে। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কেউ কেউ ঘুরে বেড়াচ্ছে। আর অনেকে চায়ের কাপে বসে আড্ডা দিচ্ছে। তবে তরুণ-তরুণীরা ব্যস্ত সময় কাটছে নিজের হাতে থাকা মোবাইলে। কেউ মনের মত ছবি তুলছে আর কেউ কেউ ভিডিও বানাতে ব্যস্ত হয়ে পড়েছে। সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে। 

এখানে আসা দর্শনার্থী হিমু আক্তার বলেন, ‘এই জায়গা এক কথায় অসাধারণ। নতুন বিনোদন স্পট হিসেবে আমাদের নজর কেড়েছে। আমি সময় কাটাতে এখানে এসেছি। এক দিকে হালদা নদী অন্যদিকে হালদা রিভার ভিউ সন্ধ্যা নামলে এই জায়গার পরিবেশ আরও বেশি ফুটে ওঠে। সময় পেলেই চলে আসি প্রিয় এই স্থানে। বিশেষ করে এখানের ফুচকা খাওয়ার মজা অনেক বেশি। তাই সময় হলেই চলে আসি।’

কথা হয় আরও চানু বড়ুয়া ও সাকিবের সাথে, তারা বলেন আমরা রাউজান থেকে এখানে ঘুরতে এসে সত্যি মুগ্ধ হয়েছি। এতো সুন্দর জায়গা রয়েছে কল্পনা করতে পারেনি। তারা অভিযোগ করে বলেন, এখানে মানুষ আসে একটু মনের আনন্দ নিতে। কিন্তু মহাসড়কের উপর যেভাবে ঘুরতে আসা লোকজন গাড়ি রাখেন এখানে যেকোনো সময় বড় কোন দুর্ঘটনা হতে পারে। এখনো কোনো গাড়ি পার্কিং করার মতো জায়গা নেই। সড়কের পাশে বিপদজনক ভাবে রাখা হচ্ছে সকল যানবাহন গুলো। 

তারা বলেন, এটি বর্তমানে অনেক জনপ্রিয় জায়গা হয়ে ওঠেছে। হালদা রিভার ভিউর বিনোদন বান্ধব পরিবেশ তৈরি করতে হলে, প্রয়োজন হবে পরিবেশ বান্ধব নানা উদ্যোগ। 

দেখা যায়, হালদা রিভার ভিউ জায়গাটি ছোট্ট হলেও মনোমুগ্ধকর একটি সম্ভাবনাময়ী বিনোদন কেন্দ্র। এখানে বিনোদন প্রেমীদের উপস্থিতি অনেক বেশি। দুই উপজেলার সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চাইলে এ বিনোদন স্পটকে নতুন মাত্রায় নিয়ে যেতে পারেন। তবে নতুন হলেও অনেক অল্প সময়েই বিনোদন প্রেমীদের কাছে জনপ্রিয়তা অর্জন করছে হালদা রিভার ভিউ নামের সম্ভাবনার এই স্পট। যা বর্তমানে তরুণ-তরুণীদের জনপ্রিয় জায়গা হয়ে উঠেছে। বিকেল হলে বিনোদন প্রেমীদের আড্ডা বসে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  হালদা রিভার ভিউ   নতুন বিনোদন স্পট   চট্টগ্রাম বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close