ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাবেক রেলমন্ত্রীর চাচাতো ভাই সাধন গ্রেফতার
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৯:২৩ এএম  (ভিজিট : ২৩২)
রাজবাড়ীতে সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমের চাচাতো ভাই ও বালিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধনকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুর সদর উপজেলার পেয়ারপুর এলাকা থেকে ছাত্রদল নেতাকে অপহরণের পর নির্যাতন ও হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার।

জানা গেছে, ২০১৪ সালের ১২ই জানুয়ারি জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তুহিনুর রহমানকে অপহরণ করে শারীরিকভাবে নির্যাতন করেন এ মামলার আসামীরা। চাঁদা আদায়ের জন্য নির্যাতনসহ খুনের চেষ্টাও করেন তারা। এক পর্যায়ে তার পরিবারের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করা হয়। এসময় তারা পাঁচ লাখ টাকা নেয়ার পর পরবর্তীতে তুহিনুর রহমানের বাবাকে আরও পাঁচ লাখ টাকা চাঁদা দিতে তারা বাধ্য করেন। এরপর কুযুক্তি করে তাকে বালিয়াকান্দি থানায় পেন্ডিং মামলায় চালান দেওয়া হয়।

পরবর্তীতে তিনি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর অসুস্থ হলে দেশে ও বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করান। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার চিকিৎসার ব্যয়ভার বহন করেন। এখনো সোজা হয়ে দাঁড়াতে পারেন না তিনি। দেশের পরিবেশ ভালো হওয়ায় তার ওপর ঘটে যাওয়া নির্যাতনের বর্ণনা করে গত ২৫ শে আগস্ট রাজবাড়ীর বালিয়াকান্দি আমলী আদালতে মামলা দায়ের করেন তিনি।

আদালতের বিচারক মৌসুমি সাহা মামলাটি আমলে নিয়ে বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন। মামলায় রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি ও সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম, তার ছেলে আশিক মাহমুদ মিতুল হাকিম ও জিল্লুল হাকিমের চাচাতো ভাই এহসানুল হাকিম সাধনসহ ১৩ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া এ মামলায় অজ্ঞাতনামা আরও তিন জনকে আসামী করা হয়।

র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার বলেন, তুহিনুর রহমানের দায়ের করা মামলায় তিন নম্বর আসামী ছিলেন এহসানুল হাকিম সাধন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুর ২টার দিকে ফরিদপুর সদর উপজেলার পেয়ারপুর এলাকা থেকে এ মামলায় তাকে গ্রেফতার করে বালিয়াকান্দি থানায় হস্তান্তর করা হয়েছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close