ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ইরানে কয়লাখনি বিস্ফোরণে নিহত ৫১
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১:২৩ এএম  (ভিজিট : ৮৪)
ইরানের দক্ষিণ খোরাসান প্রদেশে একটি কয়লা খনিতে গ্যাস বিস্ফোরণের ঘটনায় ৫১ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার রাত ৯টার দিকে প্রদেশটির তাবাস শহরের একটি খনিতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী, বিস্ফোরণে কমপক্ষে ৫১ জন প্রাণ হারিয়েছেন এবং আরও ১৭ জন আহত হয়েছেন। আলজাজিরা ও মেহের নিউজ বিস্ফোরণের পরপরই উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠানো হয়। বর্তমানে সেখানে উদ্ধার অভিযান চলছে এবং আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, সেখানে এখনও উদ্ধারকাজ চলছে এবং আহতদের অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। সেই সঙ্গে স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করছে। ইরানের বার্তা সংস্থা ইরনার একটি প্রতিবেদনে জানানো হয়েছে, রাজধানী তেহরানের প্রায় ৫৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে তাবাসের একটি কয়লাখনিতে মিথেন গ্যাস লিকের কারণে বিস্ফোরণটি ঘটে। প্রতিবেদনে আরও  বলা হয়েছে, শনিবার রাতে হঠাৎ গ্যাস লিক হওয়ার সময় কমপক্ষে ৬৯ জন খনির একটি টানেলে কাজ করছিলেন। আরও শ্রমিক ভেতরে আটকা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান আটকে পড়াদের উদ্ধার এবং হতাহতদের পরিবারকে সহায়তার জন্য সব প্রচেষ্টা চালানোর নির্দেশ দিয়েছেন। দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে। ইরানে কয়লাসহ অন্যান্য খনিতে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটে। ২০১৭ সালে এক কয়লাখনিতে বিস্ফোরণে অন্তত ৪২ জন নিহত হয়েছিল।

সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close