ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪
শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪

নজরুল ইনস্টিটিউট নির্বাহী পরিচালক হলেন শিবলী
প্রকাশ: সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১:১৬ এএম  (ভিজিট : ২২৬)
কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক পদে নিয়োগ পেয়েছেন গীতিকার, কবি ও লেখক লতিফুল ইসলাম শিবলী। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, আগামী দুই বছরের জন্য তাকে কবি নজরুল ইনস্টিটিউট আইন, ২০১৮-এর ধারা-৯ (২) অনুযায়ী নিয়োগ দেওয়া হয়।

লতিফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘এই দায়িত্ব প্রাপ্তি আমার লেখক জীবনের জন্য অনেক বড় সম্মানের। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব নজরুলের কাব্যচেতনাকে নিষ্ঠার সঙ্গে ছড়িয়ে দিতে। নজরুলচর্চার ভেতর দিয়ে আমাদের মৌলিক বিশ্বাস এবং জাতীয়তাবোধ উজ্জ্বল করতে সর্বোচ্চ চেষ্টা করব।’ লতিফুল ইসলাম শিবলী একাধারে কবি, গায়ক, মডেল, ঔপন্যাসিক, অভিনেতাও। ৪০০টির বেশি গান লিখেছেন তিনি। আইয়ুব বাচ্চুর ‘হাসতে দেখো গাইতে দেখো’, ‘সুখেরই পৃথিবী সুখেরই অভিনয়’, ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’, ‘মাকে বলিস’; জেমসের ‘জেল থেকে বলছি’, ‘প্রিয় আকাশী’, ‘বিবাগী’, ‘পালাবে কোথায়’, ‘মন্নান মিয়ার তিতাস মলম’, ‘গিটার কাঁদতে জানে’; তপন চৌধুরী-শাকিলা জাফরের ‘তুমি আমার প্রথম সকাল’; মাইলসের ‘পলাশীর প্রান্তর; সোলসের ‘হাজার বর্ষারাত’সহ বেশ কিছু সাড়াজাগানো গানের স্রষ্টা লতিফুল ইসলাম শিবলী। 


সময়ের আলো/আরএস/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক : সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।
ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close