ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ
প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬:২৮ পিএম  (ভিজিট : ২৩২)
বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ ও এর সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। 

এসময় গণঅভ্যুত্থানে হত্যাকাণ্ডের বিচার আহতদের পূর্ণাঙ্গ তালিকা তৈরির আহ্বান জানান দলটির নেতাকর্মীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শহরের ১নং রেলগেট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে, রেলগেটে দলটির জেলা কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে সংঘটিত সহিংসতায় আমরা মর্মাহত। এসব ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করতে হবে। বিচারহীনতার সংস্কৃতি থেকে আমাদের বের হতে হবে। স্বৈরাচার হটিয়ে নতুন বাংলাদেশ গড়তে আমরা রক্ত দিয়েছি, জীবন দিয়েছি। নতুন বাংলাদেশ গড়ার সেই স্বাধীনতা আমরা ভূলুণ্ঠিত হতে দেব না।

বক্তারা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ, গণঅভ্যুত্থানে হত্যাকাণ্ডের বিচার এবং আহতদের পূর্ণাঙ্গ তালিকা তৈরির আহ্বান জানান। সেইসঙ্গে ঋণ খেলাপি-টাকা পাচারকারীদের বিচার ও টাকা উদ্ধার এবং মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য, সংখ্যালঘু সম্প্রদায়, মাজারসহ বিভিন্ন স্থাপনায় হামলা-ভাঙচুরের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সহকারি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুরাদ জামান রব্বানী, সদস্য ছাদেকুল ইসলাম মাস্টার, মিতা হাসান ও জাহাঙ্গীর আলম মাস্টার প্রমুখ।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close