ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গুদামে মিললো সরকারি চাল, ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৩:২২ পিএম  (ভিজিট : ১৬০)
জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের হত দরিদ্রদের বিতরণের বিপুল পরিমাণ চাল বাহিরে বিক্রি হয়েছে। এ কাজে তিলকপুর ইউপি চেয়ারম্যান, ওই ইউপি সচিব ও দুই জন ইউপি সদস্যের সহযোগিতায় অভিযোগ উঠেছে। রাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) অভিযানে তিলকপুর বাজারের একটি গুদামে মজুদ করা ৬ দশমিক ২ মেট্রিক টন সরকারি চাল জব্দ ও দুই জনকে আটকের পর তাদের (ইউপি চেয়ারম্যান, ইউপির সচিব ও ইউপির দুই সদস্য) সম্পৃক্তার বিষয়টি বেরিয়ে এসেছে। 

এ ঘটনায় তাদেরসহ নয় জনের বিরুদ্ধে শুক্রবার আক্কেলপুর থানায় একটি মামলা হয়েছে। শুক্রবার বিকেলে  র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার সরকারি চাল জব্দ ও দুই জনকে আটক করা হয়। তাদের দুজনকে থানায় হস্তান্তর করা হয়েছে। পুলিশ ওই মামলায় দুই জনকে গ্রেপ্তার দেখিয়ে শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে আদালতে পাঠিয়েছে।

গ্রেপ্তার হওয়া ওই দুই ব্যক্তি হলেন, রিতুল দাস (৫০) ও সাজেদুর রহমান (৫২)। তারা আক্কেলপুর উপজেলার ভাটকুড়ি গ্রামের বাসিন্দা। জব্দকৃত ৬ দশমিক ২ মেট্রিক টন চালের বাজার মূল্যে ২ লাখ ৭২ হাজার ৮০০ টাকা বলে র‌্যাব জানিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিতুল ও সাজেদুর দীর্ঘদিন ধরে ইউনিয়ন পর্যায়ে সরকারি ভাবে হত দরিদ্রদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য বরাদ্দ করা চাল অবৈধভাবে মজুদ করতেন। খাদ্য অধিদপ্তরের সীলমোহর করা সরকারি বস্তা পাল্টিয়ে মাছের ফিডের বস্তায় রাখতেন তারা। পরে অধিক লাভের আশায় চালগুলো কালোবাজারে বিক্রি করতেন। অভিযানে ১২৪টি (প্রতি বস্তায় ৫০ কেজি) চালের বস্তা উদ্ধার করা হয়েছে। এসব বস্তায় ৬ দশমিক ২ মেট্রিক টন চাল ছিল। তিলকপুর ইউপির চেয়ারম্যান সেলিম মাহববুব সজল, ইউপির সচিব মোঃ সাজেদুল ইসলাম, ইউপির সদস্য মামুনুর রশিদ পিন্টু ও বাদশা আলম হত দরিদ্রদের বিনামূল্যে বিতরণকৃত চাল কালোবাজারি করতে সহযোগিতা করতেন। অন্য আসামিরা চালগুলো রেশমা চাউল মিলের গুদামে মজুদ করে রাখতেন। পরে তারা মজুদ চালগুলো কালোবাজারে বিক্রি করতেন। 

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর আসিফ আল রাজেক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জব্দকৃত চালসহ আটক দুই ব্যক্তিকে থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব ও ইউপির দুই সদস্যসহ ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

এ বিষয়ে জানতে তিলকপুর ইউপি চেয়ারম্যান সেলিম মাহবুব সজলের মুঠোফোনে কল করে তা বন্ধ পাওয়া গেছে। ইউপি সচিব সাজেদুল ইসলাম মুঠোফোনে করা হলে একজন বলেন, আব্বু বাসায় নেই।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্ধার করা চালসহ দুইজন আসামিকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। আসামিদের শনিবার সকালে আদালতে পাঠানো হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close