ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ডিগ্রি বৈষম্য নিরসন ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা
‘লং মার্চ টু জাতীয় বিশ্ববিদ্যালয়’
প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৫৬ এএম  (ভিজিট : ১০৭৪)
ডিগ্রি শিক্ষার্থীদের হয়রানি ও বৈষম্য নিরসনসহ অটো পাসের দাবিতে ‘লং মার্চ টু জাতীয় বিশ্ববিদ্যালয়’ অভিমুখে নতুন কর্মসূচি ঘোষণা করেছে ডিগ্রি বৈষম্যনিরসন ছাত্র আন্দোলন। ডিগ্রি শিক্ষার্থীদের হয়রানি ও বৈষম্য নিরসনের জন্য এবং ডিগ্রী প্রথম ও দ্বিতীয় বর্ষের ফলাফলের ভিত্তিতে তৃতীয় বর্ষের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবি জানিয়ে আন্দোলন করছে ডিগ্রি বৈষম্য নিরসন ছাত্র আন্দোলনের ৩য় বর্ষের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে ডিগ্রি বৈষম্য নিরসন ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক কামরুল ইসলামের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে রোববার সারা দেশে যেসব স্থানে আমাদের ডিগ্রি বৈষম্যনিরসন আন্দোলন হয়েছে, সেসব পয়েন্ট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় অভিমুখে নতুন কর্মসূচি পালিত হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকল ডিগ্রি শিক্ষার্থীদের উপর হওয়া অবহেলা, অবিচার ও জীবন নিয়ে ছিনিমিনি খেলার প্রতিবাদে শিক্ষার্থী জড়ো হয়ে আমরা এক মিনিট নীরবতা পালন করবো এবং হয়রানি ও বৈষম্য নিরসনসহ অটো পাসের দাবিতে জড়ো হবে ডিগ্রি বৈষম্য নিরসন ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। কর্মসূচি অনুযায়ী কেন্দ্রীয়ভাবে সকাল ৯ ঘটিকায় গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে জড়ো হবেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমাদের ২০১৯-২০ সেশনের রেজিস্ট্রেশন কার্ডের মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত। এমতাবস্থায় ফাইনাল পরীক্ষায় কেউ কোনো এক বিষয় অকৃতকার্য হলে ২০২৬ সালে ইম্প্রুভ দিতে পারবে না। এতে নতুন করে আবারও ডিগ্রিতে ভর্তি হতে হবে।

এ পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেসকল কার্যক্রম বাকি রয়েছে, বৈষম্য নিরসনের লক্ষ্যে ডিগ্রি শিক্ষার্থীরা মানবিক কারণে দ্রুততার ভিত্তিতে শেষ করতে এবং ডিগ্রী প্রথম ও দ্বিতীয় বর্ষের সিজিপিএ এর ভিত্তিতে ডিগ্রী তৃতীয় বর্ষের সকল সেশনের ফাইনাল শিক্ষার্থীদের দ্রুত অটোপাস দিয়ে তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত দাবি জানিয়েছেন আন্দোলনরত ডিগ্রি বৈষম্য নিরসন ছাত্র আন্দোলনের সাথে যুক্ত শিক্ষার্থীরা। একই সাথে তারা দীর্ঘদিনের সকল প্রকার সেশনজট হয়রানি ও বৈষম্য মুক্ত ডিগ্রী কোর্স বাস্তবায়ন করার জন্য দাবি জানান।


সময়ের আলো/এএ/




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close