ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

নাটোরে মোটরসাইকেল শোডাউন করা সেই বিএনপি নেতাকে শোকজ
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৪৯ পিএম  (ভিজিট : ২৩২)
কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে মোটরসাইকেল শোডাউন করায় নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদকে শোকজ করেছে বিএনপি। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে শোকজ করা হয়। 

এরআগে বৃহস্পতিবার দেশের বিভিন্ন গণমাধ্যমে ‘কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে বিএনপি নেতা দাউদার মাহমুদের মোটরসাইকেল শোডাউন’ করার প্রতিবেদন ছাপা হলে আলোচনার ঝড় ওঠে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা অমান্য করে নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও নাটোর জেলাধীন সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বিশাল মোটরসাইকেল বহর নিয়ে শোভাযাত্রা করার সুনির্দিষ্ট অভিযোগ থাকায় তাকে দলের পক্ষ থেকে এহেন দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের যথাযথ কারণ দর্শীয়ে আগামী ২৪ (চব্বিশ) ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

তথ্যমতে জানা যায়, গত ৮ সেপ্টেম্বর দেশের চলমান পরিস্থিতিতে বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিশেষ বার্তা দেয় কেন্দ্রীয় বিএনপি। যেখানে মোটরসাইকেল বহর বা অন্য কোনো যানবাহনে ‘শোডাউন’ পরিহার করার জন্য নির্দেশ প্রদান করা হয়। এই নির্দেশনার পরও থামছে না মোটরসাইকেল শোডাউন।

এদিকে ইতোমধ্যে সিংড়ায় উপজেলা বিএনপির তিনটি গ্রুপ মাথাচাড়া দিয়ে উঠেছে। তাদের একটির নেতৃত্ব আছেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ, সিংড়া উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আনোয়ার হোসেন আনু ও মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউসুফ আলী।

দাউদার মাহমুদের প্রতিপক্ষ নেতা-কর্মীদের অভিযোগ আওয়ামী লীগের সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বন্ধু হিসেবে পরিচিত দাউদার মাহমুদ। আওয়ামী লীগের আমলে সিংড়ায় নির্বিঘ্নে চলাচল ও ঘরোয়া রাজনীতি করেছেন তিনি। সিংড়া বিএনপির উল্লেখযোগ্য নেতাকর্মী তার অনুসারী।

আনোয়ার হোসেন আনু দমদমা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ। এলাকায় পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত তিনি। বিএনপির পুরাতন ও প্রবীণ নেতাদের অনেকেই তার সাথে রয়েছেন।

অপরদিকে গ্রামীণ ফোনের বঞ্চিত কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষে মামলা লড়াই করা অ্যাডভোকেট ইউসুফ আলী। আর্থিকভাবে অন্যান্য নেতাদের থেকে তুলনামূলক সচ্ছল হওয়ায় উপজেলা বিএনপির তরুণদের একটা বড় অংশ তার অনুসারী। বিগত কয়েক বছর আলাদাভাবে তিনি দলীয় কর্মসূচীতে অংশ নেন। তবে এসকল নেতাদের কর্মীরা বর্তমানে দলের নির্দেশ অমান্য করে মোটর শোডাউন করে যাচ্ছেন।

গত বুধবার কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে দাউদার মাহমুদের নেতৃত্বে মোটরসাইকেল শোডাউন হয়েছে। দাউদার মাহমুদের ব্যক্তিগত কার্যালয় থেকে এ শোডাউন শুরু হয়। পরবর্তীতে সেটি ডাহিয়া ইউনিয়নের বিয়াশ বাজারে গিয়ে শেষ হয়। সেখানে শোডাউন নিয়ে সভাস্থলে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন। ওই সভায় সিংড়া পৌর বিএনপির নেতৃবৃন্দ, উপজেলা যুবদলের নেতৃবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মোটরসাইকেল শোডাউন-বিএনপি নেতাকে শোকজ   নাটোর   রাজশাহী বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close