ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

সিরাজদিখানে জাল দলিলে জমি দখল চেষ্টা ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৫:২৫ পিএম  (ভিজিট : ২৩৬)
মুন্সীগঞ্জের সিরাজদিখানে মধ্যপাড়া ইউনিয়নের কাকালদি এলাকায় জাল দলিল তৈরি করে ভুয়া নামজারি দিয়ে জমি দখল চেষ্টা এবং হুমকি ধামকির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ইটালি প্রবাসী রুবেলের পরিবার। বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে কাকালদি এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

রুবেল উদ্দিন প্রবাসে থাকায় সম্মেলনে তার ভাই নয়ন, রাছেল এবং শ্যালক সাজিদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। প্রবাসী রুবেল তার পিতা মো. খবির উদ্দিন হতে ওয়ারিশ এবং অনান্য ওয়ারিশগণ হতে মোট ২৮.৮৮ শতাংশ জমি মালিক হয়ে দোকান ঘর নির্মাণ করেন। 

অন্যদিকে তার ভগ্নিপতি বোনের ওয়ারিশ এবং অনান্য মালিকগণ হতে ক্রয় সুত্রে ২০.৪৩ শতক জমির মালিক হয়ে ভুয়া নামজারী এবং জাল দলিল তৈরি করে ৪২ শতাংশ জমির মালিকানা দাবি করে সম্পূর্ণ জমি তার দখলে নিতে চেষ্টা চালিয়ে আসছেন। জমির সকল অংশীদার হতে টাকা নিয়ে বালু ভরাট করেন মো. জাহাঙ্গীর। রুবেলের বোন হামিদা খাতুন ওরফে আলো আক্তার তার পাপ্য সম্পত্তি ২৪.৯৯ শতক হলেও স্বামী মো. জাহাঙ্গীর আলমকে ২৮.০৬ শতক জমি হেবা করে দেন। যা পাপ্য অংশের চেয়ে ৩.০৭ শতক বেশি।

স্থানীয় ভূমি অফিসের সখ্যতায় ৩৪৬ দাগের ২৮.০৬ শতাংশ জমি নামজারি করেন। উক্ত নামজারীর বিরুদ্ধে আদালতে রেকর্ড সংশোধন মামলা দায়ের করেন যা চলমান। উক্ত জাহাঙ্গীর সিরাজদিখান সাব রেজিষ্ট্রি অফিসের ৪৫৫৫নং দলিলমুলে ৩৪৬নং দাগের মোট ৬৬ শতক জমি দাবি করেন, কিন্তু তল্লাশি শেষে উক্ত জাহাঙ্গীর এর নামে কোন দলিল না পাওয়ায় ভুয়া দলিল তৈরি এবং জালিয়াতির অভিযোগে মুন্সিগঞ্জ আদালতে মামলা দায়ের করেন যা এখনো চলমান। উক্ত জমি দখল পেতে মরিয়া জাহাঙ্গীর বিভিন্ন মাধ্যমে হুমকি দিচ্ছেন এবং রাজনৈতিক কারণে লুকিয়ে থেকে তাদের দোষারোপ করছেন বলে ভুক্তভোগীদের অভিযোগ।

এবিষয়ে জাহাঙ্গীরের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close